Menu

শিবগঞ্জে জমাজমি সংক্রান্ত বিরোধে থানায় অভিযোগ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার ধাওয়াগীরে সম্পত্তির দখল নিয়ে দ্বন্দ্বের প্রতিকার চেয়ে প্রতিকার চেয়ে চার জনের নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
উপজেলার ধাওয়াগীর গ্রামে আপন বড় ভাই মোকলেছার রহমান মুন্নু’র বিরুদ্ধে এমন অভিযোগ করেছে আপন ছোট ভাই রেজাউল করিম রেজা।
অভিযোগ সূত্রে জানা যায়, ধাওয়াগীর গ্রামের মৃতঃ মোসলেম উদ্দিনের বড় ছেলে মোকলেছার রহমান মুন্নু’র সাথে ছোট ভাই রেজার সম্পত্তির দখল নিয়ে এ বিরোধের সৃষ্টি হয়।  ছোট ভাই রেজা ১৮ বছর পূর্বে বিদেশে গিয়ে কিছু সম্পদ করেছে। মূলত সে বিদেশ থেকে বাড়ি আসলে জমির দখলিস্বত্ব নিয়ে এবিরোধের সৃষ্টি হয়।
ঐ গ্রামের বাসিন্দা আনোয়ার ও খলিলুর রহমান বলেন, দুই ভাইয়ের জমাজমি সংক্রান্ত দ্বন্দ্ব দীর্ঘ দিনের। অনেক বিচার শালিস ও থানা পুলিশ হয়েছে কিন্তু কোন সমাধান হয়নি। এ সংক্রান্ত  মামলাও চলমান আছে।
অভিযোগ সূত্রে আরও জানা যায়, মামলার জের ধরেই গত মঙ্গলবার (১২ জানুয়ারি) রাতে রেজার মাচাং ঘড় বিদ্যুৎ সংযোগসহ আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলার চেষ্টা করা হয়।
মুন্নু ও রেজার আপন দুই বোন আফরোজা ও সাহেরা বলেন, বড় ভাই অন্যায় ভাবে আমাদের ছোট ভাই রেজার সম্পত্তি দখল করার পায়তারা করছে।
বাদী রেজাউল করিম রেজা বলেন, আমার দখলীকৃত ও নিজ নামীয় সম্পত্তি বড় ভাই মুন্নু জবরদখল করার চেষ্টা করছে।
বিবাদী মোকলেছার রহমান মান্নু বলেন, আমার ৩৬ শতাংশ জমি রেজা নিজের বলে অবৈধভাবে দাবী করছে।
এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে।

No comments

Leave a Reply

eleven − eight =

সর্বশেষ সংবাদ