Menu

শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সোনাতলা সংবাদ ডটকম (শিবগঞ্জ প্রতিনিধি): বগুড়ার শিবগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০’ উদ্যাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীর অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে । এর পূর্বে উপজেলা প্রশাসন বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান একুশের প্রথম প্রহরে শিবগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভাষা শহীদদের প্রতি পুষ্পমাল্য অর্পন করেন।

স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ একুশের প্রথম প্রহরে মহাস্থান শহীদ মিনারে নেতা কর্মীদের নিয়ে পুস্পমাল্য অর্পণ করেন।

শিবগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে একুশের প্রথম প্রহরে শহীদদের শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পন করেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু,নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর কবীর, পৌরসভার পক্ষে মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা পুলিশ প্রশাসনের পক্ষে অফিসার ইনচার্জ মিজানুর রহমান, ওসি (তদন্ত) ছানোয়ার হোসেন,ওসি (অপারেশন) নান্নু খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজ্জাকুল ইসলাম রাজুর নেতৃত্বে শহীদ মিনারে পুস্পক স্তবক অর্পন করা হয়।

ঐতিহ্যবাহী শিবগঞ্জ সরকারি এম.এইচ. মহাবিদ্যালয়ের এবং চৌধুরী আদর্শ মহিলা কলেজের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০’ উদ্যাপন করা হয়।।

সরকারি এম এইচ কলেজের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবীণ সাংবাদিক রতন রায় । এ সময় অধ্যক্ষ রফিকুল ইসলাম সহ শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়। অপরদিকে উপজেলার কিচক উচ্চ বিদ্যালয়ের পক্ষে বিদ্যালয় চত্বরে পুষ্পমাল্য অর্পন করেন বিদ্যালয়ের সভাপতি এ বিএম শাজাহান চৌধুরী, প্রধান শিক্ষক শাহারুল ইসলাম , মহাস্থান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলামের নেতৃত্বে প্রভাত ফেরীতে শিক্ষক ছাত্র ছাত্রী অংশ নেয়।

মেদেনীপাড়া দাখিল মাদ্রাসার সভাপতি আবু জাফরের নেতৃত্বে প্রভাত ফেরী ও গুজিয়া কনফিডেন্স পাবলিক স্কুলের আয়োজনে প্রভাত ফেরী সহ নানা কর্মসুচি পালন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে ইউপি চেয়ারম্যান তোফায়েল সাবু, পরিচালক শাহিনুর ইসলাম সহ শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন। দুপুরে উপজেলা প্রশাসনের চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরন অনুষ্ঠিত হয়।

পুরুস্কার বিতরন করেন উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবীর । এ সময় উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক মোস্তফিজার রহমান সহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

No comments

Leave a Reply

three × two =

সর্বশেষ সংবাদ