Menu

শিবগঞ্জ নির্বাচন অফিসারের কার্যালয়ে নতুন ভোটার অন্তর্ভুক্ত,এন আই ডি কার্ড প্রদানসহ বিভিন্ন সেবা প্রদান অব্যাহত

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসের কার্যালয়ে বাংলােেদশ নির্বাচন কমিশন জাতীয় পরিচয়পত্রের সকল ধরণের সেবাকে জরুরী সেবার মধ্যে অন্তর্ভূক্ত করেছেন। তাই করোনা প্রাদুর্ভাব এর মধ্যেও সাকারি বিধিনিষেধ মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে নতুন ভোটার অন্তর্ভুক্ত, জাতীয় পরিচয়পত্র প্রাপ্তি, স্মার্ট কার্ড বিতরণ, ভোটার স্থানান্তর, এন.আই.ডি সংশোধন সহ বিভিন্ন ধরণের কার্যক্রম পরিচালনা করেছে।

সরকারের টিকা কার্যক্রম সফলভাবে সম্পন্নকরণের জন্য উপজেলা নির্বাচন অফিস ও জেলা নির্বাচন অফিসসমূহ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর ধারাহিকতায় করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে জনসাধারণের সকল ধরনের সেবা অব্যাহত রেখেছে নির্বাচন অফিস। উপজেলা নির্বাচন অফিসার মোঃ আনিসুর রহমান জানান, বর্তমান অবস্থায় নতুন ভোটার অন্তভর্‚ক্তি প্রতি বুধবার, স্মার্ট কার্ড বিতরণ প্রতি রবিবার ও বৃহস্পতিবার।

এন .আই.ডি কার্ডের সকল ধরণের সেবা সপ্তাহের প্রতিদিন সকাল ৯.৩০ মিঃ হতে দুপুর ২. ০০ পর্যন্ত। এছাড়া অনলাইনে সংশোধনের জন্য আবেদন করা যায়। নতুন ভোটার হওয়ার জন্যও-আবেদন করা যায় (অন-লাইনের লিংক যঃঃঢ়ং://ংবৎারপবং.হরফ.িমড়া.নফ ) অনলাইনের যে কোন আবেদন ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্র ও কম্পিউটারের যে কোন দোকান হতে সম্পাদন করা যায়।

এন.আই.ডি কার্ড এবং এ সংক্রান্ত সেবা প্রদানের জন্য কার্যলয়ের কর্মকর্তা ও কর্মচারীগণ আন্তরিকতার সাথে তথ্য ও সেবা কেন্দ্র হতে জনসাধারণকে সেবা দিয়ে যাচ্ছে। ইতিমধ্যে নতুন ভোটার অন্তর্ভূক্তি করা হয়েছে ৫০২ জন, এনআইডি কার্ড বিতরণ করা হয়েছে ৬১১টি, স্মার্ট কার্ড বিতরণ বিতরণ করা হয়েছে ২ লক্ষ ২২ হাজার ৯শত ৬২ টি, এনআইডি কার্ড সংশোধন ৯৯৮ টি, হারানো এনআইডি প্রাপ্তি ১৩১ টি, ভোটার স্থানান্তর ৮৬৩ জন।

এ সেবা কার্যক্রম পরিচালনার জন্য শিবগঞ্জ উপজেলাবাসী, পৌর মেয়র ও ১২ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সকালের সার্বিক সহযোগিতা কামনা করছে উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়।

No comments

Leave a Reply

two × 3 =

সর্বশেষ সংবাদ