Menu

সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলন, ট্রাক-মোটরসাইকেলসহ ড্রেজার মেশিন জব্দ

পাভেল মিয়া ,স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সারিয়াকান্দি উপজেলার বাঙ্গালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার মেশিন, ৫টি ট্রাক ও একটি মোটরসাইকেল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দিনভর অভিযানে উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নে ডেবডাঙ্গা এলাকায় থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার মেশিন, ৫টি ট্রাক ও একটি মোটরসাইকেল জব্দ করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রাসেল মিয়া। এ সময় অভিযানের টের পেয়ে বালু উত্তোলনকারীরা উক্ত সরঞ্জামাদি রেখে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
এদিকে একই দিনে পৌর শহরের কাঁচাবাজার মনিটরিং করে পেঁয়াজের বাড়তি দাম না রাখতে দোকানিদের সর্তক করে দেওয়া হয়। তিনি দোকানিদেরকে চালানপত্র দেখেন এবং কোন অবস্থাতেই পেয়াজসহ অন্যান্য মালামাল সামগ্রী দাম বাড়িয়ে বিক্রি না করতে সর্তক করে দেন বলে জানা যায়।
অপরদিকে মুক্তিযোদ্ধা মোড় হতে খাদ্য গুদামের দিকের ফুটপাতের রাস্তা দখল করে মালামাল রাখা দোকান সরিয়ে দিয়ে রাস্তাটি জনসাধারণের চলাচলের জন্য মুক্ত করা হয়। এবং প্রত্যেক দোকানিদের সর্তক করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার রাসেল মিয়া জানান, এই উপজেলায় কোনও অনুমোদিত বালু মহাল নেই। এরপরও অসাধু ব্যক্তিরা বিভিন্ন নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি করে আসছে। তাই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বালু উত্তোলনের ১ টি ড্রেজার মেশিন, ট্রাক ও মটরসাইকেল জব্দ করা হয়েছে। এই অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। কাউকে ছাড় দেওয়া হবে না। এক প্রশ্নে জবাবে তিনি বলেন, কিছু অসাধু ব্যবসায়ী সারা দেশে পেঁয়াজের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছে। সারিয়াকান্দি উপজেলার বাজার পরিস্থিতি নিয়ন্ত্রন রাখতে উপজেলা প্রশাসন বদ্ধ পরিকর। ফুটপাতের রাস্তা থেকে মালামাল রাখা দোকান সরিয়ে নেওয়ার জন্য প্রত্যেক দোকানিদের সর্তক করা হয়। আগামীতে আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

No comments

Leave a Reply

14 + seventeen =

সর্বশেষ সংবাদ