Menu

সারিয়াকান্দিতে অসহায় এক নারীকে সেলাই মেশিন উপহার দিলেন-ইউএনও রাসেল মিয়া

পাভেল মিয়া,স্টাফ রিপোর্টার: সু-অভিনেত্রী শাবানা অভিনীত সেলাই মেশিন দিয়ে অভাবের সংসার কিভাবে কষ্টে চালাতে হয় তা আমরা অভিনয়ের মাধ্যমে দেখেছি। কিন্তু বাস্তবে কি কখনো দেখেছি! আসলে চরিত্রগুলো মধ্যবিত্ত পরিবারের আমাদের খুব কাছের, আমাদের খুব পাশের। মধ্যবিত্ত জীবনের নিত্য অনটনের গল্পই বলে ঐ চরিত্রগুলো।
বাস্তবে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার এক দিদিমণি’র রয়েছে একটি ছোট্র সংসার। বাবা বীর মুক্তিযোদ্ধা, স্বামী করোনায় বেকার। ছোট্র সংসারটি সেলাই মেশিন চালিয়ে যা রোজগার হতো তা দিয়েই চলতো। ভালোই চলছিলো তার সংসার, কিন্তু সংসার চালানোর চাকাটি হঠাৎ বন্ধ হয়ে যায়। কারণ কিছুদিন আগে তার সেলাই মেশিনটি চুরি হয়ে যায়, তখন দিদিমণির সংসার চালাতে খুবই কষ্ট হচ্ছিল, একসময় পথে বসে যায়।
ঘটনাটি গল্পের মতো হলেও বাস্তবে বলছিলেন- উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাঈম হোসেন নির্বাহী অফিসার (ইউএনও) রাসেল মিয়ার কাছে। মানবিক ইউএনও শোনা মাত্রই তাকে নিয়ে তার অফিসে আসতে বলেন এবং তাৎক্ষণিকভাবে একটা সেলাই মেশিনের ব্যবস্থা করে তার হাতে তুলে দেন। কচ্ছপ গতিতে হলেও দিদিমণি’র অভাবের সংসারটি আবার চলুক সেলাই মেশিনটির এক চাকায় ঘুরে। এমন শত’শত দিদিমণির মুখে হাসি ফোটানোর লক্ষ নিয়ে কাজ করে চলেছে সারিয়াকান্দির উপজেলার জনবান্ধব ইউএনও রাসেল মিয়া।
উল্লেখ্য- দিদিমণি’র (ছদ্মনাম ) অসহায় মহিলার সামাজিক মর্যাদার কথা ভেবে সঠিক নাম,ঠিকানা দেওয়া হয়নি।

No comments

Leave a Reply

twenty − 19 =

সর্বশেষ সংবাদ