Menu

সারিয়াকান্দিতে উপজেলা পরিষদের উদ্যোগে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালিত

সোনাতলা সংবাদ ডটকম (পাভেল মিয়া, ভ্রাম্যমান প্রতিনিধি): “নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি ” এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় বগুড়ার সারিয়াকান্দিতে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ (২৫-৩১জুলাই) উপলক্ষে র‌্যালী ও পরিচ্ছন্নতা অভিযান করা হয়েছে। এছাড়াও জনসাধারণের মাঝে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করা হয়।
মঙ্গলবার ( ৬ জুলাই) সারিয়াকান্দি উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালী শেষে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। পরে সংক্ষিপ্তভাবে আলোচনা সভা হয়। আলোচনা সভায় বক্তব্যে সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ বলেন, ডেঙ্গু মোকাবেলায় সরকার দায়িত্বশীল ভূমিকা পালন করছে। বাসা বাড়িসহ যেখানেই তিন দিনের বেশি পানি জমে থাকবে সেখানেই ডেঙ্গু মশা বংশবিস্তার করতে পারে। বাসা, বাড়ি ও আঙিনা পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। অপ্রয়োজনীয় পরিত্যক্ত পানির পাত্র ধ্বংস অথবা উল্টে রাখতে হবে যাতে পানি না জমে। তাহলে এডিস মশা আর বাসা তৈরি করতে পারবে না।
এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল হালিম, প্রকৌশলী লিয়াকত আলী, পরিবার পরিকল্পনা অফিসার এনামুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারোয়ার হোসেন, মৎস্য কর্মকর্তা গোলাম মোর্শেদ, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোহাম্মদ হাসেম আলীসহ প্রমুখরা উপস্থিত ছিলেন।
এছাড়াও র‌্যালি ও আলোচনা সভায় স্কাউট, বিভিন্ন সামাজিক সংগঠন ও সরকারি দপ্তরের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

No comments

Leave a Reply

fourteen + fifteen =

সর্বশেষ সংবাদ