Menu

সারিয়াকান্দিতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

পাভেল মিয়া, স্টাফ রিপোর্টারঃ সারাদেশের ন্যায় বগুড়ার সারিয়াকান্দিতে আগামী ১১ জানুয়ারি সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২০ (২য় রাউন্ড ) উপলক্ষে অবহিতকরণ ও কর্ম পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তরের আয়োজনে মঙ্গলবার (৭ জানুয়ারি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস এম মাহমুদুর রশিদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সারিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মুনজিল আলী সরকার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাসেল মিয়া, থানা অফিসার ইনচার্জ (ওসি) আল আমিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এনামুল হক।
এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নুরে আলম সিদ্দিকী, সাংবাদিক আকতার হোসেন, পাভেল মিয়া প্রমুখ।
এ উপজেলায় ২৮৯ টি কেন্দ্রে মোট ৩৫ হাজার ৭৭২ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
এরমধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়স পর্যন্ত ২ হাজার ৭০৪ জন শিশুকে নীল রঙ্গের ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়স পর্যন্ত ৩৩ হাজার ৬৮ জন শিশুকে লাল রঙ্গের ক্যাপসুল খাওয়ানো হবে। ডাঃ এস এম মাহমুদুর রশিদ কোন প্রকার গুজবে কান না দিয়ে সকল শিশুকে কেন্দ্রে এনে টিকা খাওয়ানোর জন্য সবার নিকট অনুরোধ জানান।

No comments

Leave a Reply

twelve + 14 =

সর্বশেষ সংবাদ