Menu

সারিয়াকান্দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন দৌঁড় অনুষ্ঠিত

পাভেল মিয়া, স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সারিয়াকান্দিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ ২০২১ দৌড় অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করেছেন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাসেল মিয়া। এতে উপজেলার সকল ইউনিয়ন থেকে প্রায় ৮ শতাধিক পুরুষ অংশ গ্রহণ করেন।
বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৭টায় উপজেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে সারিয়াকান্দি ডিগ্রি কলেজ মাঠ প্রাঙ্গন থেকে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শুরু হয়। ওই কলেজ মাঠ থেকে ম্যারাথন দৌড় শুরু হয়ে ৫ কিলোমিটার পথ অতিক্রম করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। দৌড়ে অংশগ্রহণকারিদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের প্রত্যেককে একটি করে বাই সাইকেল প্রদান করা হয়। এছাড়াও অন্যান্যদের ক্রেস্ট প্রদান করা হয়।
উক্ত ম্যারাথনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান এমপি।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাসেল মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সারিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মুনজিল আলী সরকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দেওয়ান আকরামুল হক, সারিয়াকান্দি পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগ যুগ্ন সাধারন সম্পাদক মতিউর রহমান মতি, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনুর বেগম, উপজেলা প্রকৌশলী লিয়াকত আলী প্রমুখ।

এ সময় ম্যারাথনে অংশগ্রহনকারী আজিজুল হক কলেজের শিক্ষার্থী রায়হান বলেন, এমন একটি সুন্দর অনুষ্ঠানের অংগ্রহণ করতে পেরে হামগিরে ভালো লাগছে। এই ম্যারাথনে অংশগ্রহণ করে হামাগিরে নতুন অভিজ্ঞতা হলো।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাসেল মিয়া জানান, আমাদের উপজেলায় ৮’শ জনের রেজিস্ট্রেশন করার জন্য লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল। কিন্তু রেজিস্ট্রেশন করেছিলো লক্ষ্যমাত্রার চেয়ে অনেক বেশি। জাতির পিতা বঙ্গবন্ধুকে ভালবেসে লক্ষ্যমাত্রার চেয়ে এতো বেশী মানুষ রেজিস্ট্রেশন করবে এটা অভাবনীয়।

No comments

Leave a Reply

two × 4 =

সর্বশেষ সংবাদ