Menu

সারিয়াকান্দিতে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আনসার-ভিডিপি’র শুকনো খাবার বিতরণ

সোনাতলা সংবাদ ডটকম (পাভেল মিয়া, ভ্রাম্যমান প্রতিনিধি): বগুড়ার সারিয়াকান্দিতে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ্য বিভিন্ন পরিবারের মাঝে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (ভিডিপি’র) নিজস্ব তহবিল থেকে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।
শনিবার (২০জুলাই) সকালে হাটশেরপুর ইউনিয়ন হাসনাপাড়া গ্রোয়েনবাঁধের উপর বন্যায় ক্ষতিগ্রস্থ ২শ’৫০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে উপস্থিত থেকে নিজ হাতে ত্রাণ সামগ্রী বিতরণ করেন বগুড়া জেলা কমান্ড্যান্ট মুহাম্মদ মেহেদী হাসান।
এ কর্মকর্তা জানান বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরিফ কায়কোবাদ স্যারের নিদের্শে শুকনো খাবার হিসেবে চিড়া, গুড়, বিস্কুট, খাবার স্যালাইন, সাবান, ম্যাচ, মোমবাতি বিতরণ করা হয়।
এ সময় সদর উপজেলা কর্মকর্তা আনিছুর রহমান, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোহাম্মদ হাসেম আলী, উপজেলা প্রশিক্ষিকা মোছাঃ মরিয়ম বেগম, মহিলা আনসার, সাধারণ আনসারসহ ভিডিপির সদস্যরা উপস্থিত ছিলেন। সার্বিক সহযোগীতায় ছিলেন হাটশেরপুর ইউনিয়ন দিঘাপাড়া মোঃ ইফাজ উদ্দিন মেম্বার ।
মহিলা আনসার ও সাধারণ আনসারসহ ভিডিপির সদস্যরা ত্রাণ কার্যক্রমে দায়িত্ব পালন করছেন। তারা বৃদ্ধ, শিশু ও নারীদের বন্যা কবলিত এলাকা থেকে উদ্ধার করে স্থানীয় আশ্রয়কেন্দ্রে হস্তান্তর,, বন্যার্তদের মধ্যে শুকনো খাবার ও গৃহ পালিত পশু উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যেতে সাহায্য করছেন। এছাড়া বন্যার পানি রোধে এলাকায় বাঁধ নির্মাণ এবং ক্ষতিগ্রস্থ রাস্তা-ঘাট মেরামত কাজেও এই বাহিনীর সদস্যরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন বলে জানান সারিয়াকান্দি উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ।

No comments

Leave a Reply

18 − 8 =

সর্বশেষ সংবাদ