Menu

সারিয়াকান্দিতে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করলেন ইউএনও রাসেল মিয়া

পাভেল মিয়া, স্টাফ রিপোর্টার: বগুড়ার সারিয়াকান্দিতে যমুনা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় বন্যাকবলিত এলাকা পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাসেল মিয়া।
রোববার ( ২৮ জুন) দুপুরের পর উপজেলার ইউনিয়নের শেরপুর ও চালুয়াবাড়ির বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেন। কথা বলেন পানিবন্দী মানুষের সঙ্গে। আশ্বস্ত করেন তাদের।
পরিদর্শনকালে ইউএনও জানান, বন্যা মোকাবেলায় প্রস্তুত রয়েছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহারের যাবতীয় প্রস্তুতি এবং প্রয়োজনে যেকোন মুহূর্তে কক্ষ খুলে দেয়ার ব্যবস্থা করা হয়েছে। সুপেয় পানি এবং অস্থায়ী টয়লেট সরবরাহের জন্য প্রস্তুত আছে জনস্বাস্থ্য বিভাগ। এছাড়া ত্রাণসহ বন্যার্তদের সহযোগিতায় সকল সরকারি দপ্তর এবং কর্মকর্তাগণ প্রস্তুত রয়েছেন।
এ সময় তার সাথে ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল হালিম, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নুরে আলম সিদ্দিকী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারওয়ার আলম, মৎস্য কর্মকর্তা গোলাম মোর্শেদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শওকত জামিল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী লিয়াকত আলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সুলতান আহমেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, চালুয়াবাড়ি ইউপি চেয়ারম্যান শওকত আলী।
উল্লেখ্য গত ২ দিনে যমুনার পানি বৃদ্ধিতে উপজেলার হাটশেরপুর, কর্ণিবাড়ী চালুয়াবাড়ী, বোহাইল, চন্দনবাইশা, কামালপুর নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। ডুবে গেছে পাট, আউশ ধানসহ বিস্তীর্ণ ফসলের ক্ষেত। চরাঞ্চলের রাস্তাঘাট, ঘরবাড়ী ও এমনকি শিক্ষা প্রতিষ্ঠানও জনমগ্ন হয়ে পড়েছে।

No comments

Leave a Reply

11 + 17 =

সর্বশেষ সংবাদ