Menu

সারিয়াকান্দিতে বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও সহায়তা দিলেন ইউএনও রাসেল মিয়া

পাভেল মিয়া, স্টাফ রিপোর্টার: বগুড়ার সারিয়াকান্দি উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও সহায়তা খাদ্য সামগ্রী দিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাসেল মিয়া।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুরে ইউএনও উপজেলার কামালপুর ইউনিয়নের রৌহদহ এলাকায় যমুনার নদী সংলগ্ন বাঁধ পরিদর্শন করেন। এসময় তিনি রৌহদহ এলাকার তিনমাথা থেকে বেড়িবাঁধ পযন্ত হেঁটে হেঁটে বাঁধের উপরে অবস্থানরত বানভাসী মানুষের সাথে কথা বলেন এবং বন্যাকবলিত এলাকা পরিদর্শন শেষ করে এরপর বনার্তদের মাঝে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, চিড়া, চিনি, তেল, পানির জারকিন, পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট, লবন সমৃদ্ধ প্যাকেট বিতরন করেন।
এ সময় উপস্থিত ছিলেন সারিয়াকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দেওয়ান আকরামুল হক, সারিয়াকান্দি জোনাল অফিস ডিজিএম, উপজেলা মৎস্য কর্মকর্তা গোলাম মোর্শেদ, জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলী সুলতান মাহমুদ, কামালপুর ইউপি চেয়ারম্যান মোঃ হেদাইদুল ইসলাম প্রমুখ।
সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাসেল মিয়া বলেন, আমাদের ২১৬ টি গ্রামের ৬৮টি গ্রাম ও ৯টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। এ পর্যন্ত সরকারি ভাবে ৮০ মেট্রিক টন খাবার বরাদ্দ দেওয়া হয়েছে যেটা চেয়ারম্যানদের মাধ্যমে বিতরণ করা হয়েছে। অতিরিক্ত ৫০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও দুইশ পানি রাখার জারকিন ও বিশুদ্ধ পানির জন্য টিউবওয়েল স্থাপন করে দিচ্ছি আজকেই। এছাড়াও পয়ঃনিষ্কাশনের জন্য টয়লেট স্থাপন করে দেয়া হবে। সরকারি সহায়তা পর্যাপ্ত পরিমাণে রয়েছে। এছাড়াও তিনি বলেন, বন্যা একটু দেরিতে আসার কারণে কৃষকরা তাদের পাট কেটে নিতে পেরেছে ফলে ক্ষতির মাত্রাটা কম। এখানে রোপা আমনের বেশি ক্ষতি হয়েছে। তবে সরকার বন্যার শুরুর আগেই কৃষকদের আমনের একটা প্রণোদনা দিয়ে রেখেছে বন্যা চলে যাওয়ার সাথে সাথে যাতে কৃষকরা ব্যবহার করে তাদের ক্ষতি পুষিয়ে নিতে পারে।

No comments

Leave a Reply

13 + eleven =

সর্বশেষ সংবাদ