Menu

সারিয়াকান্দিতে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

সোনাতলা সংবাদ ডটকম (পাভেল মিয়া, ভ্রাম্যমান প্রতিনিধি): ‘‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ্য থাকি” এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় বগুড়ার সারিয়াকান্দিতে মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা সপ্তাহের কার্যক্রম উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৩১জুলাই) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে এক আলোচনা সভায় মিলিত হয়।
সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মুনজিল আলী সরকার, সারিয়াকান্দি পৌর মেয়র আলমগীর শাহী সুমন, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল হালিম, থানা অফিসার ইনচার্জ আল আমিন, উপজেলা প্রকৌশলী লিয়াকত আলী, মৎস্য কর্মকর্তা গোলাম মোর্শেদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারওয়ার আলম প্রমুখ।
এছাড়াও র‌্যালি ও আলোচনা সভায় স্কাউট, বিভিন্ন সামাজিক সংগঠন ও সরকারি দপ্তরের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।
এদিকে সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ জানান, ‘দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালনের অংশ হিসেবে সারিয়াকান্দি উপজেলায় ও বিভিন্ন প্রতিষ্ঠানে হ্যান্ড স্প্রে মেশিন ব্যবহার করে ঔষধ ছিটানোসহ বিভিন্ন স্থানে থাকা ড্রেন, নালাসহ ময়লা পরিষ্কার করা হচ্ছে।
সারিয়াকান্দি পৌর মেয়র আলমগীর শাহী সুমন বলেন, পৌর এলাকায় প্রতিটি ওয়ার্ডে মশক নিধনে ড্রেন, নালা ও বর্জ্যস্তূপে হ্যান্ড স্প্রে মেশিন ব্যবহার করে ঔষধ ছিটানো হচ্ছে। দেশের চলমান ডেঙ্গু রোগ থেকে বাচঁতে মশা নিধন ও মশার বংশ বিস্তার রোধে নিজের অফিস, বাড়ির চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। মশক নিধন ও পরিচ্ছন্নতা সম্পর্কে গণসচেতনতা বৃদ্ধির জন্য এই আয়োজন।

No comments

Leave a Reply

one × four =

সর্বশেষ সংবাদ