Menu

সারিয়াকান্দিতে যানজট মুক্ত করতে রাস্তায় পৌর মেয়র আলমগীর শাহী সুমন!

সোনাতরা সংবাদ ডটকম (পাভেল মিয়া, ভ্রাম্যমান প্রতিনিধি): সারিয়াকান্দিতে ঈদ করতে আসা মানুষের চলাচলে স্বস্তি ফেরাতে ও যানজট নিরসনে রাস্তায় নামলেন পৌর মেয়র আলমগীর শাহী সুমন। মঙ্গলবার বিকেলে শহরের থানা মোড় থেকে তিন মাথা মোড়ে বগুড়ার সারিয়াকান্দি শহরকে যানজট মুক্ত রাখতে ও সাধারন মানুষের চলাফেরা নির্বিঘœ করতে ট্রাফিক পুলিশের ভূমিকা পালনে রাস্তায় নামলেন স্বয়ং পৌর মেয়র আলমগীর শাহী সুমন।
পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে শহরের ব্যস্ততম স্থান সারিয়াকান্দি মেইন রোড, সারিয়াকান্দি বাজার, সিএনজি ষ্টেন ও তিন মাথা মোড়ে যানজট লেগেই থাকছে। পৌর মেয়র শহরের মধ্যে গিয়ে মানুষের এই দুর্ভোগের চিত্র দেখে নিজেই নেমে পড়েন রাস্তায়।
তিনি বলেন, পৌরসভা মেয়র ও প্রশাসনের পক্ষ থেকে শহরের যানজট নিরসনে ও জনসাধারনের চলাচল নির্বিঘœ ও সহজলভ্য করতে পৌর পরিষদ আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। রিক্সা, ভ্যান ও ইজিবাইক চালকদের যানজট ও দুর্ঘটনা এড়াতে সাবধানে চলাচল করার পরামর্শ দেন। এতে কিছুটা সময়ের জন্য হলেও স্বস্তি পান ঈদ করতে আসা মানুষ।
শহরের যানজট পরিস্থিতির উন্নয়নে সকল যানবাহনের মালিক ও চালক এবং সচেতন মহলের সহযোগিতা কামনা করছেন পৌর মেয়র আলমগীর শাহী সুমন । তিনি বলেন, সুষ্ঠু পরিকল্পনা ও পৌরসভার নির্দেশনা মেনে চললে এ যানজট পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে রাখা সম্ভব। সেইসঙ্গে শহরের যানজট মুক্ত করে কী করে যান চলাচল আরও বেশি সচল করা যায় সেই দিকটা দেখব।
উল্লেখ্য, ঈদকে কেন্দ্র করে বিভিন্ন দুর-দুরান্ত থেকে বেড়াতে আসেন বিভিন্ন বয়স ও শ্রেণী পেশার মানুষ সারিয়াকান্দি কালিতলা গ্রোয়েন বাঁধে। এ সময় সারিয়াকান্দি শহরের তীব্র যানজট সৃষ্টি হয়েছে। তাদের প্রতিটি গাড়ি গায়ে গায়ে লেগে থাকা সারির কারণে রাস্তায় পার হওয়াও সমস্যা হয়ে দাঁড়িয়েছে।
ঈদের এ ব্যস্ততম সময়ে শহর যানজট মুক্ত রাখতে সকলকে সচেতন হবার আহ্বান জানান পৌর মেয়র। এসময় এএসআই নয়ন কুমার, সাবেক ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান, শেখ রিয়াজ অংশ নেন।

No comments

Leave a Reply

5 × three =

সর্বশেষ সংবাদ