Menu

সারিয়াকান্দিতে সরকারি ধান সংগ্রহ শুরু লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

পাভেল মিয়া, ভ্রাম্যমান প্রতিনিধিঃ বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় আমন চাষীদের কাছ থেকে সরকারিভাবে ধান ক্রয় শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার নারচী ইউনিয়ন পরিষদে ১১২৮ জন কৃষকের উপস্থিতিতে লটারীর মাধ্যমে ১১৭জন কৃষককে নিবার্চন করা হয়েছে। নির্বাচিত কৃষকরা ২৬ টাকা কেজি দরে প্রত্যেকে ১ টন করে আমন ধান সরকারি গুদামে দিতে পারবেন।
অনুষ্ঠিত লটারি অনুষ্ঠানে সারিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মুনজিল আলী সরকার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাসেল মিয়া, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল হালিম, উপজেলা খাদ্য কর্মকর্তা শাহানশাহ হোসেন, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) শেখ আবু এরশাদ, উপজেলা সমবায় কর্মকর্তা সালাউদ্দিন , নারচী ইউপি চেয়ারম্যান আলতাব হোসেন বান্টু ও সাংবাদিকসহ কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।
সারিয়াকান্দি উপজেলা খাদ্য অফিস সূত্রে জানা গেছে,, চলতি আমন মৌসুমে সারিয়াকান্দি উপজেলায় সরকারিভাবে ১ হাজার ৩শত ৬২ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। একজন চাষি ৫শ কেজি থেকে সর্বোচ্চ এক মেট্রিক টন ধান বিক্রি করতে পারবেন। এ বছর সরকার প্রতি কেজি ধানের মূল্য নির্ধারণ করেছে ২৬ টাকা।
এ বিষয়ে সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাসেল মিয়া জানান, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, কৃষি ও খাদ্য কর্মকর্তার উপস্থিতিতে অত্যন্ত স্বচ্ছতার সাথে চলতি আমন মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের নিকট থেকে ধান ক্রয় করার জন্য শতভাগ লটারির মাধ্যমে কৃষক নির্বাচন কাজ শুরু করা হচ্ছে, বাকি ইউনিয়নগুলোতেও শতভাগ লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হবে।

No comments

Leave a Reply

seventeen − nine =

সর্বশেষ সংবাদ