Menu

সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে সেচ্ছাসেবকলীগ নেতা রাজু নৌকার মাঝি হতে চান

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): আসন্ন বগুড়ার সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে সকলের প্রিয় ব্যক্তিত্ব বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের আপন ছোট ভাই অসহায় দরিদ্র মানুষের আস্থাভাজন, অন্যায়ের বিপক্ষের কন্ঠস্বর মেসার্স মমো এন্টারপ্রাইজের প্রোঃ মোঃ জাহিদুল ইসলাম রাজু বাংলাদেশ আওয়ামীলীগের মনোনিত প্রাথী হিসেবে সারিয়াকান্দি পৌরসভার মেয়র পদে লড়তে চান।

 

ওই পৌরসভায় সম্ভাব্য প্রার্থী তালিকায় ৫ জনের নাম ভোটারদের মুখে শোনা গেলেও জনপ্রিয়তায় শীর্ষে মোঃ জাহিদুল ইসলাম রাজু। প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের উন্নয়ন )ধারা অব্যাহত রাখা এবং তার পথ অনুসরণ করে দৃশ্যমান পৌরভবন নির্মাণ এবং পৌরবাসীর মৌলিক নাগরিক সকল সুযোগ সুবিধা নিশ্চিত করতেই তিনি নৌকার মাঝি হতে চান।

 

তিনি ১৯৬৯ সালের ৩১শে ডিসেম্বর সারিয়াকান্দি পৌরসভার শালুকা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতা মরহুম জালাল উদ্দিন সরদার ও মাতা মরহুমা মুঞ্জিলা বেগমের কনিষ্ঠ পুত্র রাজু। তিনি সারিয়াকান্দি পাইলট বালক উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৬ সালে এসএসসি ও সারিয়াকান্দি ডিগ্রী কলেজ থেকে ১৯৮৮ সালে এইচএসসি এবং ঘোড়াঘাট ডিগ্রী কলেজ থেকে ১৯৯০ সালে ¯œাতক ডিগ্রী কৃতিত্বের সাথে অর্জন করেন।

 

তিনি দীর্ঘ ১৭ বছর ধরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সারিয়াকান্দি উপজেলার সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন। এছাড়াও তিনি জামথল উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির তিন মেয়াদে সভাপতি ও সুতানারা চম্পকদহ নূর আলা নূর দাখিল মাদ্রাসার দুই মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন।

 

এছাড়াও স্বৈরচারী এরশাদ সরকার পতন আন্দোলন করতে গিয়ে হাজত বাস করতে হয়। বিএনপি-জামায়াত জোট সরকারের অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে তিনি একাধিকবার হাজত বাস করেন।

 

এছাড়াও ফখরুদ্দিন-ময়েন উদ্দিন সরকারের শাসনামলে সড়ক সোজা করণের নামে তার ব্যবসা প্রতিষ্ঠান ও বাসভবনের অর্ধেক অংশ ভেঙ্গে ফেলা হয়।

 

এছাড়াও তিনি দীর্ঘদিন যাবত অসহায় ও দরিদ্র মানুষের পাশে থেকে নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন। ঈদ ও দূর্গা পূজার সময় আর্থিকভাবে মানুষকে সহযোগিতা করে যাওয়ার পাশাপাশি দায়গ্রস্থ কন্যার পিতার পাশে দাঁড়ানো সকল প্রাকৃতিক দূর্যোগে পৌরবাসীর সাথে থেকে কাজ করে পৌরবাসীর মনিকোঠায় স্থান দখল করে নিতে সক্ষম হয়েছেন।

 

জাহিদুল ইসলাম রাজু জানান, তিনি নির্বাচিত হলে, তার বড় ভাই প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্বপ্নের সারিয়াকান্দি পৌরসভা গড়ে তুলবেন। পৌরসভার ক্রয়কৃত জায়গায় অত্যাধুনিক দৃশ্যমান মডেল পৌর ভবন নির্মাণ করবেন। পৌরবাসীর মৌলিক অধিকার নিশ্চিত করাই হবে তার অঙ্গীকার ও প্রথম কাজ। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াবেন।

 

অন্যায়ের বিপক্ষে পৌরবাসীকে সাথে নিয়ে লড়বেন। নাগরিক সকল সুযোগ সুবিধা নিশ্চিত করবেন। ন্যায় বিচার প্রতিষ্ঠা করবেন। সারিয়াকান্দিতে নৌবন্দর ও শিশু পার্ক গড়ে তুলবেন। পাশাপাশি যমুনা নদীর কালিতলায় দর্শনার্থীদের বিনোদন স্পট স্থাপন করবেন।

 

সারিয়াকান্দি পৌরসভার রাস্তাঘাট, ব্রীজকালভাট শিক্ষা প্রতিষ্ঠানের ভৌত অবকাঠামো উন্নয়নে বলিষ্ঠ ভুমিকা পালন করে যাচ্ছেন। তার আপন ভাবী ও রাজনৈতিক নেতা বর্তমান সংসদ সদস্য সাহাদারা মান্নানের হাতে হাত রেখে প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চাই। সেজন্য পৌরবাসী সহ সকলের কাছে দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

No comments

Leave a Reply

6 − 5 =

সর্বশেষ সংবাদ