Menu

সােনাতলায় সমাজসেবা কার্যালয়ে মুক্তিযােদ্ধাদের তালা!

সােনাতলা সংবাদ ডটকম (লতিফুল ইসলাম) : বগুড়ার সােনাতলা উপজেলায় মাসিক সম্মানী ভাতা না পেয়ে উপজেলা সমাজসেবা কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন মুক্তিযােদ্ধারা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে তালা খুলে দেওয়া হয়।
জানাগেছে, গত ডিসম্বর মাসের সম্মানী ভাতার চেক সােনাতলা উপজেলায় আসে গতকাল সােমবার। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে মুক্তিযােদ্ধারা উপজেলা সমাজসেবা কার্যালয়ে জরাে হয়ে ওই কার্যালয়ের কর্মকর্তার অনুপােস্থিতিতে কর্মচারীদের কাছে ভাতার বিষয়টি জানতে চান। উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল হান্নান সরকার সােনাতলা অফিসে অতিরিক্ত দায়িত্ব পালন করায় নিয়মিত অফিস করেন না। কর্মকর্তা ছাড়া তারা কােনও সদুত্তর দিতে না পারায় ক্ষুব্ধ হন মুক্তিযােদ্ধারা। এসময় ওই কার্যালয়ের কর্মচারীদের বাহিরে বের করে দিয়ে সকাল সাড়ে ১০টার দিকে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন তারা। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন জানার পর মুক্তিযােদ্ধাদের সাথে কথা বলে ১১টার দিকে তালা খুলে দেওয়ার ব্যবস্থা করেন।
এবিষয়ে মুক্তিযােদ্ধা মতিয়ার রহমান বলেন, জেলায় ও উপজেলা কার্যালয় বারবার মুক্তিযাদ্ধাদের কাজ সংশ্লিষ্ঠ কর্মকর্তা ও কর্মচারীরা অবহেলা করে আসছে। অন্যান্য জায়গায় ডিসেম্বর মাসের ভাতা হলেও আমাদেরটা হয়না। এই আক্ষেপ থেকে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে তিনি জানান।
সােনাতলা উপজেলা সমাজসেবা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বে) আব্দুল হান্নান সরকার বলেন, আমি গাবতলী উপজলার দায়িত্বে আছি এবং সােনাতলা উপজেলায় অতিরিক্ত দায়িত্বে আছি। অফিসে তালা লাগানাে প্রসঙ্গে তিনি বলেন, তাদের (মুক্তিযাদ্ধাদের) কােনও অভিযােগ থাকলে আমাকে ফােনে জানাতে পারতাে। কিন্তু কর্মচারীদের বের করে দিয়ে তালা লাগানাে খুবই দুঃখজনক।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি খুবই দুঃখজনক।

No comments

Leave a Reply

ten + 7 =

সর্বশেষ সংবাদ