Menu

সুখানপুকুর সৈয়দ আহম্মদ কলেজে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): বগুড়ার সোনাতলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আলহাজ্ব নজবুল হক বলেছেন, শিক্ষা হচ্ছে মানুষের মনুষ্যত্ব জাগিয়ে তোলা। আর এজন্য অভিভাবকদের আরও সচেতন হতে হবে।
তিনি বুধবার বগুড়ার সুখানপুকুরস্থ সৈয়দ আহম্মদ কলেজে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
তিনি তার বক্তব্যে আরও বলেন, নিভৃত পল্লী এলাকার একটি কলেজ হচ্ছে সৈয়দ আহম্মদ কলেজ। এই কলেজে এখন অনার্সের পাশাপাশি মাস্টার্স ক্লাসের শিক্ষার্থীরা লেখাপড়া করে। এই এলাকার পাশাপাশি অভাবী ও মেধাবী শিক্ষার্থীরা বাড়ি থেকে পানি পান্তা খেয়ে উচ্চ শিক্ষার সুযোগ পাচ্ছে। কলেজটি জাতীয়করণের মধ্যে দিয়ে তার স্বপ্ন বাস্তবায়ন হবে বলেও জানান।
অত্র কলেজের অধ্যক্ষ মোঃ সাইদুজ্জামানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ মফিদুল ইসলাম, প্রভাষক নামিরুল হক, প্রভাষক আকলিমা খাতুন শিরিন, কলেজ গভর্নিং বডির সদস্য আব্দুর রহিম প্রমুখ।
তিনি পরিশেষে বলেন, সৈয়দ আহম্মদ কলেজটি ইতিমধ্যেই মডেল কলেজের স্বীকৃতি পেয়েছে। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাংকিং স্কোরে রাজশাহী বিভাগে ৫ম এবং বগুড়া জেলায় সরকারি ও বেসরকারি কলেজের মধ্যে ২য় স্থান অধিকার করেছে।
উল্লেখ্য, চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে অত্র কলেজের বিএম শাখা থেকে ইষান্বিত ফলাফল করায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ৪২ জন।

No comments

Leave a Reply

5 + 6 =

সর্বশেষ সংবাদ