Menu

সৈয়দ আহম্মদ কলেজ হাটে বয়লার মুরগি ব্যবসায় প্রতারণাঃ ব্যবস্থা নেবে প্রশাসন

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): বগুড়ার সোনাতলা উপজেলার সৈয়দ আহম্মদ কলেজ হাটে বয়লার মুরগি ব্যবসায় ক্রেতাদের সাথে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। ব্যবসায়ীরা দাম কম দেখিয়ে বাটখাড়া দিয়ে ওজন করে দিচ্ছে ক্রেতাদের। এতে প্রতিকেজী ডের থেকে দুইশ’ গ্রাম ওজনে কম দিচ্ছে বলে জানাগেছে। ফলে ওই বয়লার মুরগি ব্যবসায়ীরা গ্রাহকের সাথে প্রতারণা করছে বলে জানাগেছে।
আজ শুক্রবার সরেজমিনে সৈয়দ আহম্মদ কলেজ হাটে গিয়ে দেখা যায়, প্রতিকেজী বয়লার মুরগি বিক্রি হচ্ছে ১০০টাকায়। প্রতিটি দোকানে ওজনের জন্য ডিজিটাল স্কেল মেশিন থাকলেও ওজন করে দেওয়া হচ্ছে বাটখাড়া দিয়ে। ডিজিটাল স্কেল মেশিন দিয়ে বয়লার মুরগি কিনতে চাইলে কোনও ব্যবসায়ী মুরগি বিক্রি করতে রাজী হননি।
অনুসন্ধানে জানাগেছে, প্রশাসনের চোখ ফাঁকি দেওয়ার জন্য দোকানে ডিজিটাল স্কেল মেশিন রাখা হয়েছে। ওই ডিজিটাল স্কেল মেশিন দিয়ে ওজন করলে নাকি লোকসান গুনতে হবে। এরকমই কথা জানিয়েছেন নাম প্রকাশ না করার শর্তে এক বয়লার মুরগি ব্যবসায়ী।

তবে কয়েকজন ক্রেতার সাথে কথা বললে তারা বলেন, বাটখাড়া দিয়ে ওজন করলেই নাকি সঠিক ওজন হয় তাই ডিজিটাল মেশিন দিয়ে ওজন করে দেননা।
এব্যাপারে সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম বলেন, এরকম বিষয়টি জানা নেই। অচিরেই অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।

No comments

Leave a Reply

twelve − eleven =

সর্বশেষ সংবাদ