Menu

সোনাতলার কৃতি সন্তান উপসচিব ড. রাজ্জাকুল ইসলামঃ প্রশাসনে রয়েছে তার খ্যাতি

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোটার): বগুড়ার সোনাতলা উপজেলার পাকুল্লা ইউনিয়নের কৃতি সন্তান ড. রাজ্জাকুল ইসলাম পিএএ নিজস্ব বুদ্ধিমত্তায় ও সততার সাথে দায়িত্ব পালন করে চলেছেন। এজন্য প্রশাসনে রয়েছে তার সুখ্যাতি। জনপ্রশাসন পদকসহ বিলিন্ন পদকও পেয়েছেন তিনি।

তিনি ২০০৫ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। টাঙ্গাইল ও রাজশাহী জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর রাজশাহীর পবা উপজেলায় ইউএনও হিসেবে সততার সাথে দায়িত্ব পালন করেন। পরে পদন্নোতি পেয়ে নাটোরে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনকালে আবারও উপসচিব হিসেবে পদোন্নতি পান। এরপর তিনি সমাজসেবা অধিদপ্তরে পরিচালক হিসেবে কয়েকমাস দায়িত্ব পালন করে ভূমি মন্ত্রীর একান্ত সচিব হিসেবে নিয়োগ পান।

ড. রাজ্জাকুল ইসলাম নাটোরে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্বপালন কালে উত্তরা গণভবনের আধুনিকায়ন ও সংগ্রহশালা স্থাপনের জন্য ২০১৮ সালে একবার জনপ্রশাসন পদক পান। এরপর টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে বাংলাদেশে প্রথমবারের মতো স্থানীয় পর্যায়ে পরিকল্পনা প্রণয়ন তথা “নাটোর মডেল” প্রণয়নের জন্য  ২০১৯ সালে দ্বিতীয়বার জনপ্রশাসন পদক(স্বর্ণপদক) অর্জন করেন।

এছাড়া তিনি ২০১২ সালে রাজশাহী জেলার শ্রেষ্ঠ ইউএনও এবং ২০১৩ সালে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হন।

ড. রাজ্জাকুল ইসলাম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ) থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রী অর্ন করেন। তিনি লন্ডন টেমস ভ্যালি ইউনিভাসিটি থেকে ফুল স্কলারশিপ নিয়ে এমবিএ ডিগ্রী লাভ করেন। এছাড়া তিনি পানি ব্যবস্থাপনার উপর পিএইচডি ডিগ্রী লাভ করেন।

No comments

Leave a Reply

five × 3 =

সর্বশেষ সংবাদ