Menu

সোনাতলার জোড়গাছা ইউনিয়নে আ’লীগের চেয়ারম্যান প্রার্থী আঃ মতিনের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন

আব্দুর রাজ্জাক, সোনাতলাঃ প্রভাষক রফিকুল ইসলাম মতিন এ প্রতিবেদকক জানান, বগুড়ার সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমানে সংগ্রামী সাধারণ সম্পাদক পদে দীর্ঘদিন যাবৎ সৎ, নির্ভিক, জনদরদী সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছে। বিশেষ করে ওই ইউনিয়নবাসীর ধর্ম বর্ণ নির্বিশেষে সকল শ্রেণি পেশার মানুষের কাছে প্রশংসিত একটি নাম রফিকুল ইসলাম মতিন।
মতিন উপজেলার জোড়গাছা ইউনিয়নের জোড়গাছা গ্রামের সম্ভান্ত মুসলিম পরিবারে আওয়ামী লীগ নেতা আনিছুর রহমান সরকারের ছেলে। তিনি বি.এস.এস (অনার্স) ও এম.এস.এস ( রাষ্ট্র বিজ্ঞান) বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রী লাভ করে বর্তমানে ড. এনামুল হক কলেজে (রাষ্ট্র বিজ্ঞান) প্রভাষক হিসেবে দায়িত্বে পালন করে আসছেন।
তিনি এনায়েত আলী উচ্চ বিদ্যালয়ে ছাত্র রাজনীতির মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন। এর পর তিনি ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক পরে সাধারণ সম্পাদক সর্ব শেষ উপজেলা ছাত্রলীগ নেতা হিসেবে সফল ভাবে ছাত্র রাজনীতির দায়িত পালন করে আসছেন।  এবং তিনি ছাত্র রাজনীতির শেষে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ এবং সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। বর্তমানে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। এছাড়াও  ভেলুরপাড়া এনায়েত আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও সভাপতি হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনসহ জোড়গাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি দায়িত্ব পালন করেছেন। বর্তমানে মধ্যে দিঘলকান্দি আব্দুল বাসেদ দাখিল মাদ্রাসায় সভাপতির দায়িত্ব পালন করছেন।  তিনি রাজনীতি করতে গিয়ে বিভিন্ন সময়ে জামায়াত বিএনপি ক্যাডার কর্তৃক মারপিটের শিকার হন। তিনি ২০০৬, ২০১৪,২০১৮, ২০২০ সালে রাজনৈতিক জীবনে বেশ কয়েকবার রাজনৈতিক মামলার সাথে জড়িত।
আব্দুল মতিন আদর্শ রাজনৈতিক জীবনে সকল শ্রেণীর মানুষের সাথে রয়েছে তার ভালবাসার সম্পর্ক। তার দ্বারা এলাকাবাসী কখনো হয়রানি ও ক্ষতি গ্রস্থ হয়নি বরৎ তাদের সার্বিক সহযোগীতা করেছে সবসময়। রাত দিন সবসময় তিনি এলাকাবাসীর পাশে আছেন। তার মধ‍্য কোন অহংকার নেই, সাদা মনের মানুষ তিনি।  দলীয় মনোনয়ন পেলে বিপুল ভোটে নির্বাচিত হবেন বলে বিশ্বাস করেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীসহ এলাকাবাসী।

No comments

Leave a Reply

14 − 2 =

সর্বশেষ সংবাদ