Menu

সোনাতলার দিঘলকান্দী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): বিদ্যালয় মাঠে ছাত্রছাত্রীদের দীর্ঘ লাইন। শ্রেণীকক্ষে আছেন প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার। ভোট কেন্দ্রে শান্ত পরিবেশ। বাহিরে দায়িত্ব পালন করছেন আইনশৃঙ্খলা বাহিনী। সবাই একই বিদ্যালয়ের ছাত্রছাত্রী।

আজ রবিবার বগুড়ার সোনাতলা উপজেলার ২০নং দিঘলকান্দী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অনুষ্ঠিত হলো ছাত্রছাত্রীদের কেবিনেট নির্বাচন। নির্বাচনে ৭টি পদের মধ্যে প্রতিদ্ব›দ্বীতা করছেন ১২জন প্রার্থী।

সরেজমিনে ওই বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয় মাঠে ছাত্রছাত্রীদের দীর্ঘ লাইন। কিছু ছাত্রছাত্রী লাইন ঠিক করে দিচ্ছেন। দরজায় দাড়িয়ে থাকা ছাত্রটি একজন একজন করে বুথে প্রবেশ করাচ্ছেন।

বুথে প্রবেশ করে দেখা যায়, একজন নাম মিলাচ্ছেন এবং নামের পাশ্বে টিক চিহ্ন দিচ্ছেন। অপরজন ব্যালট পেপার দিচ্ছেন। গোপন কক্ষে ভোট দিচ্ছেন ভোটার। গোটা বিদ্যালয় জুরে সুনসান নিরবতা।

ভোট দেওয়া কয়েকজন ছাত্রছাত্রী জানান, ভোট দেওয়া তাদের নতুন অভিজ্ঞতা। তারা বলেন, তাদের বাবা-মা নাকি এমন ভাবেই ভোট দেন বলে শুনেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান বলেন, খুব সুন্দরভাবে ভোট হচ্ছে। আর নির্বাচনের দায়িত্বে যারা আছে তারা সবাই দক্ষতার সাথে কাজ করছে। তিনি বলেন, শিক্ষা জীবনের প্রাথমিক লেবেল থেকেই নেতা ও নেতৃত্ব বাছাই করার সুযোগ পাচ্ছেন।

No comments

Leave a Reply

nineteen − seventeen =

সর্বশেষ সংবাদ