Menu

সোনাতলার পাকুল্লা ইউপি নির্বাচনের হালহাল-১ঃ কৃষক জনতা-বেঁধেছে জোট এবার দেবে টিমকে ভোট

বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলাঃ আগামী ৩১ জানুয়ারী ২০২২ রোজ সোমবার বগুড়ার সোনাতলা উপজেলার পাকুল্লা ইউনিয়ন পরিষদের নির্বাচন। ওই নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এদের মধ্যে একজন রয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী। অন্য তিনজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন। এবারের নির্বাচনে ভোটাররা কোন প্রতীকের প্রতি আসক্ত না হয়ে ব্যক্তি ইমেজে ভোট দেবে বলে জানান। ওই এলাকায় ভোটারদের মুখে মুখে শোনা গেছে, কৃষক জনতা বাঁধো জোট, এবার দেব, আমরা টিম কে ভোট।

গতকাল শুক্রবার সরজমিনে পাকুল্লা ইউনিয়নের আমতলী, ১০নং অব্দাবাঁধ, রাধাকান্ত পুর, মির্জাপুর, খাটিয়ামারী, মিলনেরপাড়া, পদ্মপাড়া, উত্তর করমজা, শ্যামপুর, আচারেরপাড়া, সুজাইতপুর, পূর্ব সুজাইতপুর, পাকুল্লা উত্তরপাড়া সহ ইউনিয়নের বিভিন্ন এলাকায় গিয়ে ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান একেএম লতিফুল বারী টিম তাদের পছন্দের প্রার্থী।

বিগত ২০০৫ সালে তিনি এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে পাকুল্লায় তার নিজের জমিতে অত্যাধুনিক ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স স্থাপন করতে গিয়ে জেল হাজতে যেতে হয়। আর এ কারণে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে তার শ্বাশুড়ীকে প্রাণ দিতে হয়। দীর্ঘদিন তিনি এলাকাবাসীর বিপদে আপদে পাশে থেকে সেবা দেওয়ার বিড়ল দৃষ্টান্ত স্থাপন করার রেকর্ড রয়েছে।

এছাড়াও ঝড় নেই, বৃষ্টি নেই মানুষের বিপদের কথা শুনলেই পাশে এসে দাঁড়ায় সাদা মনের এই মানুষটি। অসংখ্য মানুষের কর্ম সংস্থানের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন তিনি। অনেক দরিদ্র পরিবারের সদস্যদের মুখে দু’বেলা দু’মুঠো অন্ন তুলে দেওয়ার পাশাপাশি আঁধার ঘরে চাঁদের আলো দেখিয়েছেন তিনি।
এলাকাবাসী আরও জানান, অসহায় মানুষের কন্যার বিয়ে, অসুখ বিসুখে স্বাস্থ্যসেবা, শীতার্ত ও ক্ষুধার্ত মানুষের পাশে দাঁড়ানো। প্রতি ঈদে মানুষকে আর্থিক ভাবে সহায়তা করার পাশাপাশি শাড়ী লুঙ্গি দিয়ে মানুষের মনিকোঠায় স্থান দখল করে নিয়েছেন তিনি। দীর্ঘ প্রায় ৩০ বছর যাবত ধরে এ ধরনের সামাজিক উন্নয়নমূলক কাজের সাথে জড়িত তিনি। এক কথা বলা চলে, তিনি এলাকাবাসীর অভিভাবক।

বিপদে আপদে পড়লেই মানুষ স্মরণ করে তাকে। সহযোগিতাও পেয়ে থাকে তার নিকট থেকে। এবারের নির্বাচনে আনারস প্রতীক নিয়ে লড়ছেন তিনি। ওই এলাকার ভোটাররা জানান, আগামী ৩১ জানুয়ারী ২০২২ তারিখে বিপুল ভোটে তাকে আবারও চেয়ারম্যান নির্বাচিত করার আশাবাদ ব্যক্ত করেছেন তারা।

No comments

Leave a Reply

13 − five =

সর্বশেষ সংবাদ