Menu

সোনাতলার বুড়া মেলা সড়কে ব্রীজের পাশ্বে মাটি ধ্বসে যোগাযোগ বন্ধঃ মানুষের চড়ম দূর্ভোগ

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়ার সোনাতলা-সারিয়াকান্দি সড়কের বুড়ামেলা নামক স্থানে সুখদহ নদীর অব্যাহত ভাঙনে ব্রীজের দক্ষিণ পার্শ্বের এ্যাপ্রোচ ধ্বসে গিয়ে যানচলাচল বন্ধ রয়েছে। সেই সাথে যানবাহন ও পথচারীদের যাতায়াতে দূর্ভোগ চরমে উঠেছে।

জানাগেছে, বগুড়া জেলার সোনাতলা-সারিয়াকান্দি সড়কের সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের বুড়ামেলা নামক স্থানে সুখদহ নদীর উপর প্রায় ২০বছর পূর্বে ব্রীজ নির্মান হয়। কিছুদিন ধরে সুখদহ নদীর পানি বৃদ্ধির সাথে সাথে নদী ভাঙ্গন দেখা দেয়।

নদীর অব্যাহত ভাঙনে উক্ত ব্রীজের দক্ষিণ পাশের এ্যাপ্রোচের মাটি সড়ে যাওয়ায় সকল প্রকার যানচলাচল বন্ধ হয়ে যায়। এতে সোনাতলা ও সারিয়াকান্দী উপজেলার ১৯টি ইউনিয়নের প্রায় ৪ লাখ মানুষের প্রতিনিয়ত যাতায়াতের ক্ষেত্রে ভোগান্তির সৃষ্টি হচ্ছে।

উক্ত স্থানে মেরামত না করায় পথচারীদেরকে প্রায় ৬/৭ কিলোমিটার পথ ঘুরে ঘুরে যাতায়াত করতে হচ্ছে। এতে একদিকে পথচারীদের সময়ের অপচয় হচ্ছে অন্যদিকে বাড়তি অর্থ গুণতে হচ্ছে। এছাড়াও মুমুর্ষু রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কিংবা বগুড়া শহরের শজিমেক হাসপাতালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বিড়ম্বনার স্বীকার হতে হচ্ছে।

ওই সড়ক দিয়ে জীবনের ঝুকি নিয়ে সিএনজি, অটোরিকশা, ভ্যান, মোটর সাইকেল চলাচল করলেও যেকোন সময় পরিবহন উল্টে গিয়ে বড় ধরনের দূর্ঘটনার ঘটতে পারে বলে বলে স্থানীয়রা জানিয়েছে।

এ বিষয়ে স্থানীয় জোড়গাছা ইউপি চেয়ারম্যান মোঃ রোস্তম আলী মন্ডল বলেন, এটি একটি জনগুরুত্বপূর্ণ সড়ক। তাই জরুরী ভিত্তিতে সড়কটি মেরামত করা প্রয়োজন। এ বিষয়ে উপজেলা প্রকৌশলীকে অবগত করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ রাশেদ ইমরান বলেন,ে সংশ্লিষ্ট স্থানটি মেরামত করার জন্য এলজিইডির নির্বাহী প্রকৌশলীকে অবগত করা হয়েছে। তিনি অনুমোদন দিলে কাজটির প্রাক্কলন করে অর্থ বরাদ্দের জন্য সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হবে।

No comments

Leave a Reply

two × 4 =

সর্বশেষ সংবাদ