Menu

সোনাতলার ভেলুরপাড়ায় মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখায় পল্লী চিকিৎসকের জরিমানা

সোনাতলা সংবাদ ডটকম ডেস্ক: বগুড়ার সোনাতলার জোড়গাছা ইউনিয়নের ভেলুরপাড়া চারমাথায় গ্রামীণ মেডিক্যাল সেন্টারে মেয়াদ উত্তীর্ন ঔষধ রাখায় ওই ফার্মেসীর মালিক এক পল্লী চিকিৎসকের ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার বেলা ১১টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার সহকারী পরিচালক দিবাশীষ রায় অভিযান চালিয়ে জরিমানা করেন। এসময় সোনাতলা উপজেলার স্যানিটারী ইনেন্সপেক্টর একেএম লুৎফুল হক উপস্থিত ছিলেন।

দিবাশীষ রায় জানান, ওই গ্রামীণ মেডিক্যাল সেন্টারে মেয়াদ উত্তীর্ণ ঔষধ থাকার বিষয়ে এলাকাবাসী সংবাদ দেয় এর প্রেক্ষিতে তার ফার্মেসিতে অভিযান চালিয়ে হাই-প্রেসারের ঔষধ, ঘুমের ঔষধ,ব্যাথা নাশক ট্যাবলেট, গ্যাসের ঔষধ জ্বর সর্দিকাশিসহ ইউনানী কোম্পানীরসহ প্রায় ২০টি আইটেমের মেয়াদ উত্তীর্ণ ঔষধ পাওয়া যায়।

তিনি আরও জানান, ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুসারে বাজার মনিটরিং কার্যক্রমের আ আওতায় ওই ঔষধের দোকানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ পাওয়ায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও একটি মুদির দোকানে জুস থাকায় আতিক ষ্টোরের ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ওই এলাকায় অন্যান্য ঔষধের দোকান, খাদ্য সামগ্রীর দোকান বন্ধ করে দোকানীরা পালিয়ে যায়।

No comments

Leave a Reply

thirteen + twenty =

সর্বশেষ সংবাদ