Menu

সোনাতলার মানুষ যা স্বপ্নেও ভাবেনি তা আজ বাস্তবায়ন হচ্ছে -আব্দুল মান্নান এমপি

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় সোনাতলা-সারিয়াকান্দিতে ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে। এই এলাকার মানুষ অতীতে যা স্বপ্নেও ভাবেনি তা আজ বাস্তবায়ন হচ্ছে।

তিনি আজ শুক্রবার বগুড়ার সোনাতলা উপজেলার তেকানীচুকাইনগর এলাকায় প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে তিনটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

এ সময় আব্দুল মান্নান আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই এলাকার মানুষদের ভালোবাসেন বলেই কোটি কোটি টাকা বরাদ্দ দিয়ে এই এলাকার মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি করেছে। সরকার প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে এই এলাকায় ১টি মুজিব কেল্লা ও ২টি আশ্রয়ন প্রকল্প বাস্তবায়ন করবেন। সেই সাথে ১২শ’ কোটি টাকা ব্যয়ে সরকার যমুনা নদী ভাঙন, খনন ও নদীর পাড় বøক স্থাপন করে নদীভাঙন রোধ করবে।

এই এলাকার মানুষ অতীতে স্বপ্নেও যা ভাবেনি তা আজ বাস্তবায়ন হচ্ছে। পর্যায়ক্রমে সোনাতলা-সারিয়াকান্দি এলাকায় সার কারখানা, নৌ বন্দর গড়ে তোলা হবে। এতে করে হাজার হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। সরকার ইতিমধ্যেই প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিয়েছে।

চরাঞ্চলবাসীর জীবনযাত্রার মান উন্নয়নে রাস্তা নির্মাণের পাশাপাশি ঘরে ঘরে সৌর বিদ্যুৎ পৌছে দিয়েছে। এছাড়াও আড়িয়ারঘাটে ৫০ কোটি টাকা ব্যয়ে আরসিসি ব্রীজ নির্মাণ, ৩ কোটি টাকা ব্যয়ে বালিয়াডাঙ্গীতে ব্রীজ নির্মাণের কাজ শুরু হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, সোনাতলা উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউল করিম শ্যাম্পু, সহ-সভাপতি শাহিদুল বারী খান রব্বানী, সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেড, তেকানী ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শামছুল হক, মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন, কমিশনার তাহেরুল ইসলাম তাহের, শাহনেওয়াজ তালুকদার বাবু, ফিদা হাসান খান টিটো, শামীম রাব্বী প্রমুখ।

No comments

Leave a Reply

3 + 20 =

সর্বশেষ সংবাদ