Menu

সোনাতলায় অগ্নিকান্ডে ২০ লাখ টাকার মালামাল ভস্মিভুতঃ ২ পরিবার খোলা আকাশের নিচে

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): বগুড়ার সোনাতলায় বিদ্যুতের সর্টসার্কিট থেকে অগ্নিকান্ডে ২ পরিবারের প্রায় ২০ লাখ টাকার মালামাল ভস্মিভুত হয়েছে। এতে করে ওই দুটি পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে দিনাতিপাত করতে হচ্ছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাতে বগুড়ার সোনাতলা উপজেলার পাকুল্লা ইউনিয়নের দক্ষিণ শ্যামপুর গ্রামের মৃত আফছার মন্ডলের পুত্র জাহিদুল ইসলামের শয়ন ঘরে বিদ্যুতের লুচ কানেকশন থেকে আগুনের সূত্রপাত হয়ে নিমিষেই গোটা বাড়ি আগুন ছড়িয়ে পড়ে। এতে করে অগ্নিকান্ডে জাহিদুল ইসলামের ৫টি শয়ন ঘর, ৪টি ফ্রিজিয়ান গাভী, ৪টি ছাগল ও ১০টি ভেড়া সহ ঘরের মূল্যবান আসবাবপত্র, ধান-চাল, স্বর্নলংকার ও নগদ টাকা পুড়ে যায়। এতে করে ওই পরিবারের প্রায় ১৭/১৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এরপর প্রায় ঘন্টাকাল স্থানীয় লোকজন ও সোনাতলা ফায়ার ও সিভিল ডিফেন্স এর কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
জাহিদুল ইসলাম জানান, গভীর রাতে পাড়াপ্রতিবেশীর চিৎকারে ঘুম থেকে জাগা পেয়ে স্ত্রী, সন্তানদের নিয়ে কোন রকমে ঘর থেকে প্রাণ নিয়ে বের হতে পারলেও একটি পয়সার মালামালও ঘর থেকে বের করতে পারিনি। আমি এখন পথের ভিখারী। পাড়াপ্রতিবেশীদের সহযোগিতায় এখনও বেঁচে আছি। এছাড়াও একই বাড়ির হেলাল মন্ডলের দুইটি শয়ন ঘর সহ প্রায় ২ থেকে আড়াই লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়। গতকাল স্থানীয় পাকুল্লা ইউপি চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্ত ও স্থানীয় আওয়ামীলীগ নেতা মানিক সরকার সহ দলীয় লোকজন অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বাড়ি পরিদর্শন করেন।

No comments

Leave a Reply

fourteen − nine =

সর্বশেষ সংবাদ