Menu

সোনাতলায় অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের জমি দখলের অভিযোগ

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়ার সোনাতলায় এক অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের জমি বেদখল করা হয়েছে বলে থানায় অভিযোগ করা হয়েছে। ৮ শতক জমি প্রতিপক্ষের লোকজন জোড়পূর্বক দখল করেছে বলে থানায় অভিযোগ করা হয়েছে।

বগুড়ার সোনাতলা উপজেলার মধুপুর ইউনিয়নের হাঁসরাজ গ্রামের অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য ও ওই গ্রামের মৃত ইনছার আলী প্রামানিকের ছেলে আলহাজ্ব মোঃ খাতের আলী দীর্ঘ ২৫ বছর পূর্বে একই গ্রামের মৃত শরপ উদ্দিন প্রামানিকের ছেলে ফজলার রহমানের নিকট থেকে ৮ শতক জমি তার স্ত্রীর নামে ক্রয় করেন।

দীর্ঘদিন ওই জমিটি ভোগ দখল করার একপর্যায়ে গত ১১ ডিসেম্বর সকালে ওই জমির মালিকানা দাবি করে জমিটি জোরপূর্বক একই গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে সাজেদুর রহমান জুয়েল ও শফিকুল ইসলাম সাবু দখল করে।

এমনকি জমিতে ফসল ফলানোর জন্য চাষ শুরু করে। এতে খাতের আলী বাধা দিলে প্রতিপক্ষ লোকজন অবসরপ্রাপ্ত ওই পুলিশ সদস্যেকে মারপিট করে আহত করে। পরে খাতের আলীকে স্থানীয় লোকজন উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। এ ব্যাপারে থানায় অভিযোগ করা হয়েছে।
এ বিষয়ে খাতের আলী জানান, দীর্ঘ প্রায় ২০/২৫ বছর পূর্বে জমিটি তিনি ক্রয় করেন।

এ বিষয়ে প্রতিপক্ষের প্রভাষক মোঃ রেজাউল করিম রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিরোধপূর্ণ ওই জমিটি তাদের। তারা একই এলাকার মোহাম্মদ আলী টুকু ও তার বোন আনিছা বেগমের নিকট থেকে ক্রয় করেছেন। জমিটি তাদেরই দখলে রয়েছে। এছাড়াও তিনি আরও জানান, উক্ত খাতের আলী অন্য জমি ক্রয় করে বিরোধপূর্ণ জমিটির দাগ নং দলিলে কাত হিসেবে তুলেছে।

এ ব্যাপারে সোনাতলা থানার ওসি আব্দুল্লাহ আল মাসউদ চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। আগামী ২০ ডিসেম্বর দু’পক্ষকে জমির কাগজপত্রসহ থানায় আসতে বলা হয়েছে।

No comments

Leave a Reply

nineteen − 18 =

সর্বশেষ সংবাদ