Menu

সোনাতলায় এইচএসসি’র ফলাফলে শীর্ষে আব্দুল মান্নান বালিকা বিদ্যালয় ও কলেজ 

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফলাফলে উপজেলার মহেশপাড়া আব্দুল মান্নান বালিকা বিদ্যালয় ও কলেজ শীর্ষে রয়েছে।
ওই কলেজ থেকে এবার ২৬ জন ছাত্রী অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতভাগ। ১৯৯৬ সালে প্রতিষ্ঠানটি স্থানীয় সংসদ সদস্য আব্দুল মান্নানের নামানুসারে প্রতিষ্ঠিত হয়। এরপর ২০১৫ সালে স্কুলটি কলেজে রুপান্তরিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে সকল পাবলিক পরীক্ষায় ওই প্রতিষ্ঠানটি ঈষান্বিত ফলাফল করতে সক্ষম হচ্ছে।
ওই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হওয়ার পর যমুনা নদীর তীরঘেষা এলাকার অসহায় দরিদ্র পরিবারের মেয়েরা আজ উচ্চ শিক্ষার সুযোগ পাচ্ছে।
এ বিষয়ে ওই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোঃ শামছুল হক জানান, দরিদ্র, অসহায় নদীভাঙন এলাকার মেয়েরা যাতে করে বাড়ি থেকে পানি পান্তা খেয়ে উচ্চ শিক্ষার সুযোগ পায় এজন্য তিনি প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন।
উল্লেখ্য, প্রতিষ্ঠা লগ্ন থেকে ভাল ফলাফল করায় স্থানীয় সংসদ সদস্য আব্দুল মান্নানের প্রচেষ্টায় একাধিক ভবন নির্মাণ করে ভৌত অবকাঠামোর উন্নয়ন করা হয়েছে।
এছাড়াও সোনাতলা সরকারি নাজির আকতার কলেজ থেকে ৪৬৭ জন পরীক্ষায় অংশ নিয়ে ৩০২ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ২ জন। সরকারী সোনাতলা মডেল হাইস্কুল এন্ড কলেজ থেকে ১৫৩ জন অংশ নিয়ে ১১৬ জন উত্তীর্ণ হয়েছে, সোনাতলা বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ থেকে ২৫৫ জন পরীক্ষায় অংশ নিয়ে ১৭১ জন ছাত্রী উত্তীর্ণ হয়েছে, ড. এনামুল হক কলেজ থেকে ২৫১ জন অংশ নিয়ে ১৫৮ জন উত্তীর্ণ হয়েছে, বয়ড়া কারিগরি স্কুল এন্ড কলেজ থেকে ২২০ জন অংশ নিয়ে ২০২ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ২২ জন। বয়ড়া টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ থেকে ২৩২ জন অংশ নিয়ে ২১৬ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ২৮ জন। বালুয়াহাট ডিগ্রী কলেজ থেকে ১৯২ জন অংশ নিয়ে ৯৪ জন উত্তীর্ণ হয়েছে।
অপরদিকে গাবতলী উপজেলার সুখানপুকুরস্থ সৈয়দ আহম্মদ কলেজ থেকে ৬৭৭ জন অংশ নিয়ে ৫১৩ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১ জন। একই কলেজের বিএম শাখা থেকে ১৮৮ জন অংশ নিয়ে ১৮৮ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৪২ জন।

No comments

Leave a Reply

19 − four =

সর্বশেষ সংবাদ