Menu

সোনাতলায় এম এম পাবলিক স্কুলের উদ্বোধন করলেন ইউএনও

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): বগুড়ার সোনাতলা উপজেলার তেকানীচুকাইনগর এলাকায় এম এম পাবলিক স্কুলের উদ্বোধন করা হয়েছে।

তেকানীচুকাইনগর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শামছুল হকের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম।

তিনি তার বক্তব্য বলেন, বর্তমান সরকার শিক্ষা সহায়ক সরকার। এই সরকার নিরক্ষরমুক্ত দেশ গড়তে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। সরকার শিক্ষাবর্ষের শুরুতেই প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের বিনামূল্য পাঠ্যপুস্তক দিয়ে বিশ্বের দরবারে ইতিহাস সৃষ্টি করেছে।

এছাড়াও সরকার আগামী বছর থেকে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে পাঠ্যপুস্তুকের পাশাপাশি স্কুল ড্রেস ক্রয় করার জন্য অর্থ প্রদান করবে। এছাড়াও সরকার দেশে নারী শিক্ষার হার বৃদ্ধি করতে ডিগ্রী পর্যন্ত অবৈতনিক শিক্ষা চালু করেছে। মেয়েদের পাশাপাশি ছেলেদের উপবৃত্তি চালু করেছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, অত্র প্রতিষ্ঠানের পরিচালক বিকে সরকার লালন। এছাড়াও বক্তব্য রাখেন, ব্যবস্থাপনা পরিচালক মোঃ মমিনুল ইসলাম, তেকানীচুকাইনগর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মেহেদুল ইসলাম, তেকানীচুকাইনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ জাহিদুল ইসলাম,

সোনাতলা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এনামুল হক মন্ডল, মোঃ আশরাফ উদ্দিন আকন্দ, নিপুন চন্দ্র মহন্ত, ছালজার রহমান, দৈনিক করতোয়ার সাংবাদিক বদিউদ-জ্জামান মুকুল, অধ্যক্ষ মোঃ তোফাজ্জল হোসেন, এসকেএম আশিকুর রহমান, মোঃ ছালজার রহমান প্রমুখ।

পরিচালকের সমাপনী বক্তব্য বলেন, প্রতিষ্ঠানটি একটি বিশ্ব মানের প্রতিষ্ঠানে গড়া হবে। দেশের শিক্ষিত লোকেরা এই প্রতিষ্ঠানটি এক সময় দেখার জন্য এই এলাকায় আসবে। সে মানের লেখাপড়ার ব্যবস্থা করা হবে। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

No comments

Leave a Reply

eight + eight =

সর্বশেষ সংবাদ