Menu

সোনাতলায় ঐতিহ্যবাহী পাতা খেলায় দু-পক্ষের ব্যাপক সংঘর্ষঃ ধাওয়া পাল্টা ধাওয়া

সোনাতলা(বগুড়া)প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলায় ‘রশিদপুর আদর্শ জামান বাজার’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত গ্রামবাংলার ঐতিহ্যবাহী পাতা খেলায় দু-পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। উপজেলার বালুয়া ইউনিয়নের রশিদপুর গ্রামে এঘটনা ঘটে। খেলা পরিচালনা কমিটির সভাপতি অনুপস্থিত থাকায় ঐদিন কমিটির সাধারন সম্পাদক মোঃ নাহারুল ইসলাম উক্ত খেলাটি সভাপতি হিসেবে পরিচালনা করেন।
ঘটনাস্থলে গেলে নাহারুল ইসলাম জানান, ২৮’শে জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে উপজেলার বালুয়া ইউনিয়নের রশিদপুর গ্রামে ‘রশিদপুর আদর্শ জামান বাজার’ এর উদ্বোধন উপলক্ষে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পাতা খেলা ও একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত খেলায় অংশগ্রহনকারি ৪টি দল আসে (১নং) গোবিন্দঞ্জ থানার গবিন্দগঞ্জ সদর এলাকা থেকে, (২নং) সোনাতলা উপজেলার বালুয়া ইউনিয়নের দক্ষিন আটকরিয়া এলাকা থেকে, (৩নং) উপজেলার সদর ইউনিয়নের সুজাইতপুর এলাকা থেকে ও (৪নং) উপজেলার দিগদার ইউনিয়নের পাঠানপাড়া এলাকা থেকে। দুর-দুরান্ত থেকে আসা হাজারো দর্শকের উপস্থিতিতে শুরু থেকে খেলাটি বেশ জাকজমক পুর্নভাবে সান্তিপুর্ন পরিবেশে অনুষ্ঠিত হলেও মধ্যভাগে খেলায় অংশগ্রহনকারী সুজাইতপুর ও দক্ষিন আটকরিয়া দলের লোকজনের মধ্যে তুচ্ছ বিষয়নিয়ে কথাকাটাকাটির সৃস্টি হয় এবং একপর‌্যায়ে তারা ব্যাপক সংঘর্ষে লিপ্ত হলে খেলাটি ভঙ্গুল হয়ে যায় বলেও জানান তিনি।
এদিকে সংবাদ পেয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ রেজাউল করিম রেজার নির্দেশনায় সেকেন্ড অফিসার মোঃ ইয়ামিন আলী সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে গিযে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
এসময় ঐ এলাকার ইউপি সদস্য মোঃ আঃ লতিফ এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, বাজার উদ্বোধন উপলক্ষে আয়োজিত খেলায় দু-পক্ষের মধ্যে বিশৃঙ্খলার কারনে খেলাটি বন্ধ করা হয়েছে। সেইসাথে বাজার উদ্বোধনি অনুষ্ঠানের প্রধান অতিথি বিশেষ কারনে আসতে না পারায় বাজারটির উদ্বোধন করাও সম্ভব হয়নি বলেও জানান তিনি।
এদিকে ঘটনার শেষ পরিস্থিতি জানতে বালুয়া ইউপি চেয়ারম্যান প্রভাষক মোঃ রুহুল আমিন এর সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ না করায় তা সম্ভব হয়নি।

No comments

Leave a Reply

seven − 6 =

সর্বশেষ সংবাদ