Menu

সোনাতলায় জমির হিস‍্যা মিলাতে জোরপূর্বক অন‍্যের জমির গাছ কর্তনঃ থানায় অভিযোগ

সোনাতলা প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলায় কবলাকৃত জমির হিসাব মিলাতে জোরপুর্বক অন‍্যের জমির গাছ কর্তন করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার দিগদাইড় ইউনিয়নের মহিচরণ গ্রামে। এ বিষয়ে জমির মালিক মানিক মিয়া বাদী হয়ে ৪জুলাই বুধবার ৫ জনকে অভিযুক্ত করে থানায় অভিযোগ দায়ের করেন। অভিযুক্তরা হলেন, মহিচরণ গ্রামের মৃত জালালের ছেলে ফুলবাবু, ফুলবাবুর ছেলে এন্তাজুল ইসলাম, আজিজুর হক, জিল্লুর রহমানের ছেলে আঃ রহিম ও ফেরদৌস।
অভিযোগ ও সরেজমিনে জানা যায় ওই গ্রামের মৃত জালালের ছেলে ফুলবাবু একই গ্রামের মৃত আফজাল হোসেনের ছেলে মাহাবুলের কাছ থেকে তিন দাগে ৮ শতাংশ জমি ক্রয় করে। সেই জমির হিস‍্যা মিলাতে মাহবুলের কাছ থেকে একই এলাকার আব্দুল মান্নান প্রামানিকের ছেলে মানিক মিয়া মহিচরণ, মৌজার জেএল নং-৭৩ খতিয়ান নং-৮৪, আর এস খতিয়ান নং-৪৫৮, সাবেক দাগ নং-১৮৪৮, হাল দাগ নং-৩০৭৫ জমির শ্রেণি বাড়ী, জমির পরিমান ১০ শতক এর কাতে ০৩ শতক জমি গাছসহ ক্রয় করে। গত ১লা আগষ্ট অনুমান সকাল ১০ টার সময় মানিকের ক্রয়কৃত জমির ৩০টি আকাশমনির গাছ, ০৫টি মেহগুনীর গাছ, ০২টি জাম গাছ ০৩টি আম গাছ, মোট ৪০ টি গাছ জোরপুর্বক কর্তন করে।
এ ব‍্যাপারে সোনাতলা থানার সেকেন্ড অফিসার এসআই ইয়ামিন আলী অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন তদন্ত সাপেক্ষে আইনগত ব‍্যবস্থা গ্রহন করা হবে।

No comments

Leave a Reply

5 × 3 =

সর্বশেষ সংবাদ