Menu

সোনাতলায় জমি সংক্রান্ত জেরে মারপিটে উভয় পক্ষের ৯ জন আহতঃ থানায় অভিযোগ

সোনাতলা (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলা উপজেলার বালুয়া ইউনিয়নের পুরকায়েত (দিঘিরপাড়া) গ্রামে জমির মাপযোগ নিয়ে উভয় পক্ষের মারপিটে ৯জন আহত হয়েছে।

 

আহতরা সোনাতলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় ছয়ফুল ইসলাম বাদী হয়ে ৯ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন।

 

অভিযোগ সুত্রে ও সরে জমিনে গিয়ে জানা যায়, উপজেলার বালুয়া ইউনিয়নের পুরকায়েত গ্রামে মৃত কছিম উদ্দিন শেখের ছেলে আফজাল শেখ ও তার ভাই ইয়াছিন শেখের মধ্যে দীর্ঘদিন যাবৎ জমির ভাগ বাটোয়ারা নিয়ে কলহ বিবাদ চলে আসছিলো।

 

২৬ মে বুধবার অনুমান সকাল সাড়ে ১১টায় আফজালের ছেলে ছয়ফুল ও শফিকুল তাদের বাবার ক্রয়কৃত ভোগদখলীয় জমিতে কাজ করছিলো। এ সময় ইয়াছিন আলীর লোকজন এসে ওই জমির অংশ দাবী করে সার্ভেয়ার দ্বারা মাপযোগ শুরু করে।

 

এ সময় ছয়ফুল ও শফিকুল বলে যে, বাড়ি জমি মাপযোগ করার পর মাঠের জমি মাপযোগ করতে হবে। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ইয়াছিন আলী ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে ছয়ফুল ও শফিকুলকে বেদম মারপিট করতে থাকে।

 

তাদের চিৎকারে মা ছকিনা বেগম, বাবা আফজাল, শফিকুলের ছেলে সজিব, ছয়ফুলের স্ত্রী উম্মে কুলছুম এগিয়ে আসলে তাদেরকেও মারপিট করে। এতে শফিকুল, ছয়ফুল, ছকিনা বেগম, সজিব, উম্মে কুলসুম গুরুত্বর আহত হলে তাদেরকে স্থানীয়রা উদ্ধার করে সোনাতলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়। পরে ইয়াছিন আলীসহ ৪জন একই হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছে।

 

এ ঘটনায় আহত শফিকুল ইসলাম জানান, মারপিটের সময় প্রতিপক্ষরা আমার স্ত্রী উম্মে কুলসুম এর পড়নের কাপড় টানা হেচড়া করে ¯øীলতা হানি ঘটায় ও তার কানে থাকা স্বর্ণের দুল খুলে নেয়।

 

এ বিষয়ে এলাকাবাসী জানায়, সামান্য বিষয় নিয়ে ছয়ফুল ও তার লোকজনকে নিষ্ঠুর ভাবে মারপিট করা ঠিক হয়নি। বিষয়টি ব্যাপারে আগে গ্রামের মাথা মুরুবীদের নিয়ে আলোচনা করা উচিৎ ছিলো।

No comments

Leave a Reply

twelve + 10 =

সর্বশেষ সংবাদ