Menu

সোনাতলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে মারপিটঃ আহত ৩

আব্দুর রাজ্জাক, সোনাতলাঃ বগুড়ার সোনাতলা উপজেলার বালুয়া ইউনিয়নের পুরকায়েত (দিঘিরপাড়া) গ্রামে জমি সংক্রান্ত জেরে ১ সেপ্টেম্বর বুধবার বিকালে মারপিটের ঘটনা ঘটেছে। মারপিটে উভয় পক্ষের তিনজন আহত হয়েছে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। আহতরা হলো পুরকায়েত গ্রামের ইয়াছিন আলী শেখের ছেলে জিল্লুর রহমান এরশাদ(২৮),আফজাল হোসেনের ছেলে শফিকুল ইসলাম(৫০) ও সাইফুল ইসলাম(৪২)।
হাসপাতালে গিয়ে আহতদের সুত্রে জানা যায়,উপজেলার পুরকায়েত গ্রামের ইয়াছিন আলী তার সহদর ভাই হোসেন আলীর নিকট থেকে দলিল মূলে দেড় শতাংশ জমি ক্রয় করে। ক্রয়কৃত দেড় শতাংশ ও নিজের দেড় শতাংশ মোট তিন শতাংশ জমি মাটি দিয়ে ভরাট করে বিভিন্ন জাতের সবজির আবাদ করে আসছে এবং সেখানে বাঁশ দিয়ে জাংলা তৈরি করে লাউয়ের লাগিয়েছে। ওই জমি ইয়াছিন আলীর চাচাতো ভাই আফজাল হোসেনের ছেলেরা তাদের দাবী করে জাংলার নিচে গোবরের রাখার জায়গা তৈরি করে। এ ব্যাপারে আহত জিল্লুর রহমান এরশাদ বলেন,১ সেপ্টেম্বর বুধবার তার চাচাকে নিয়ে মটরসাইকেল যোগে বগুড়ার উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে সিঙ্গার ব্রিজের নিকট পৌঁছিলে দেখতে পান ওই জমিতে থাকা জাংলার খুটি ভেঙ্গে ফেলছে শফিকুল ও সাইফুল। এ সময় এরশাদ খুটি ভাংতে নিষেধ করলে তারা দৌড়ে এসে তাকে মারপিট করে।
এ ব্যাপারে শফিকুল ইসলাম বলেন,মারপিটে আমি ও আমার ভাইও আহত হয়েছি। তাছাড়া ওই জমি আমার বাবার। ইয়াছিন আলী জোরপূর্বক জাংলা দিয়েছে। তাদেরকে জমি ছেড়ে দিতে বললে তারা কর্নপাত করে না।
এ ব্যাপারে উভয় পক্ষই থানা অভিযোগের প্রস্ত্রতি নিচ্ছিল।

No comments

Leave a Reply

eight − three =

সর্বশেষ সংবাদ