Menu

সোনাতলায় জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে সংবাদ সম্মেলন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধিঃ বৃহস্পতিবার সকালে জাতীয় শ্রমিক লীগ সোনাতলা উপজেলা শাখার উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা শ্রমিক লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় শ্রমিক লীগ সোনাতলা উপজেলা শাখার আহŸায়ক বীর মুক্তিযোদ্ধা আখতার হোসেন বুলু।
তিনি তাঁর লিখিত বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে মরহুম আব্দুস সাত্তার আকন্দ তাঁর চার সন্তান ও ভাতিজাদের নিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি মুক্তিযুদ্ধের একজন সংগঠক ছিলেন। তিনি তাঁর দুই সন্তানসহ অনেক মানুষকে নিজ অর্থায়নে ট্রেনিং নেয়ার জন্য ভারতে পাঠান। তিনি তাঁর গোডাউনে মুক্তিযোদ্ধাদের জন্য খাবারেরও ব্যবস্থা করেন। পাকিস্তানী হানাদার বাহিনী বিষয়টি জানতে পেরে মুক্তিযোদ্ধাদের জন্য মজুদকৃত চালসহ খাবার নষ্ট করে এবং কাবিলপুরে তাঁর গ্রামের বাড়িতে আগুন লাগিয়ে দেয়। সে সময় অত্যন্ত কষ্ট করে তাঁর পরিবার দিনাতিপাত করে। দেশ স্বাধীন হওয়ার পর তিনি সোনাতলা সদর ইউপির চেয়ারম্যান নির্বাচিত হন। সেই পরিবারের সন্তান রেজাউল করিম মানিক ২০০৬ সাল থেকে সন্তানদের পড়াশুনা করানোর জন্য নওগাঁয় অবস্থান নেন। দীর্ঘ ১৩ বছর তিনি সন্তানদের পড়াশুনার জন্য সোনাতলার বাইরে থাকেন।
গত ৩ ফেব্রæয়ারি তারিখে সোনাতলা স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বুলু রেজাউল করিম মানিকের নামে ভিত্তিহীন কথা উপস্থাপন করেছেন। সেখানে রেজাউল করিম মানিক সকল অরাজকতার হোতা, বিএনপির কুখ্যাত সন্ত্রাসী, ভুমিদস্যু, চাঁদাবাজ, ১/১১ এর সময় অসংখ্য অভিযোগে অভিযুক্ত- এমন কুরুচিপূর্ণ ও বানোয়াট তথ্য উপস্থাপিত হয়েছে। রেজাউল করিম মানিক বর্তমানে জাতীয় শ্রমিক লীগ সোনাতলা উপজেলা শাখার যুগ্ম আহŸায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। বগুড়া জেলা শ্রমিক লীগের নেতৃবৃন্দকে ভুল বুঝিয়ে নয়,সম্পূর্ণ নিয়মতান্ত্রিকভাবে জাতীয় শ্রমিক লীগের গঠনতন্ত্র অনুযায়ী জাতীয় শ্রমিক লীগ সোনাতলা উপজেলা শাখার আহŸায়ক কমিটিও গঠন করা হয়েছে। কুচক্রী মহল মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান রেজাউল করিম মানিকের প্রতি হিংসাত্মকভাবে এমনসব তথ্য প্রচার করছে।
তিনি আরও বলেন একটি পোস্টারিং সম্বন্ধে যে অপবাদ দেওয়া হচ্ছে আসলে আমরা সে পোস্টার সম্বন্ধে কিছুই জানিনা, এরকম পোস্টারিং এরও আমরা নিন্দা জানাচ্ছি।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগ সোনাতলা উপজেলা শাখার যুগ্ম আহŸায়ক বাদশাহ বাবু, এটিএম রেজাউল করিম মানিক, তৌহিদ আহম্মেদ,সদস্য খালেকুজ্জামান, শিপন, আব্দুল কালেক শ্যামলসহ জাতীয় শ্রমিক লীগের নেতৃবৃন্দ।

No comments

Leave a Reply

15 − 12 =

সর্বশেষ সংবাদ