Menu

সোনাতলায় দিন দুপুরে জমির ধান উপড়ে ফেলায় টানটান উত্তেজনাঃ রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়ার সোনাতলা উপজেলার পল্লীতে পূর্ব শত্রæতার জের ধরে প্রতিপক্ষের লোকজন প্রায় ৩ শতক জমিতে রোপনকৃত ধান উপড়ে ফেলেছে। এ নিয়ে টানটান উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় এ নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটতে পারে বলে আশংকা করা হচ্ছে।

এদিকে বিরোধপূর্ণ ওই জমি নিয়ে একাধিকবার গ্রাম্য শালিস বৈঠক করা হলেও একটি পক্ষ প্রভাবশালী হওয়ায় আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে একের পর এক অন্যায় কাজ করে যাচ্ছে।

বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নের উত্তর সুখানপুকুর (বাঁশহাটা) গ্রামের মৃত কলিম উদ্দিন প্রামানিক (ভিক্ষু) এর ছেলে মোঃ আবু বকর সিদ্দিক ওরফে সিদ্দিক মিয়ার পৈত্রিক সূত্রে পাওয়ায় ৩ শতক জমিতে চলতি ইরি-বোরো মৌসুমে আগাম হাইব্রিড বেবীলোন-২ জাতের ধান রোপন করে।

এরই এক পর্যায়ে গতকাল শুক্রবার সিদ্দিক মিয়া পারিবারিক কাজে বাড়ির বাহিরে থাকার সুবাদে প্রতিপক্ষের একই গ্রামের মৃত বোচা মোল্লার পুত্র ইয়াকুব আলীর স্ত্রী মিন্নি বেগম, মেয়ে রেবা বেগম, এলমা বেগম, জামাতা একাব্বর হোসেন ও আব্দুর রাজ্জাক রনজু সহ মুখচেনা ৮/১০ জন একত্রিত হয়ে ওই জমিতে গিয়ে ধান উপড়ে ফেলে।

উল্লেখ্য, ইতিপূর্বে ওই জমির সীমানা থেকে প্রতিপক্ষের লোকজন গাছ ও ঘিরা উপড়ে ফেলে। এ ব্যাপারে থানায় অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে সোনাতলা থানার ওসি আব্দুল্লাহ আল মাসউদ চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে থানায় ইতিপূর্বে অভিযোগ করা হয়েছে। তবে ধান উপড়ানোর বিষয়টি কেউ তাকে অবগত করেননি। এ বিষয়ে অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

No comments

Leave a Reply

seventeen − 8 =

সর্বশেষ সংবাদ