Menu

সোনাতলায় দুটি ইউনিয়নে উপ- নির্বাচনে রফিক ও জিয়া জয়ী

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়ার সোনাতলায় গতকাল বৃহস্পতিবার জোড়গাছার ৫নং ওয়ার্ডে জিয়াউল হক জিয়া ও দিগদাইড় ইউনিয়নের ৮নং ওয়ার্ডে মোঃ রফিক মিয়া বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। ওই দুটি ওয়ার্ডে ভোট শান্তিপূর্ণ পরিবেশে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষনীয়। বেলা যত বাড়তে থাকে ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি ততই বাড়তে থাকে। সোনাতলার দিগদাইড় ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সাবেক সদস্য মবেজ আলীর মৃত্যুতে ওই আসনটি শূন্য হয়ে যায়। ওই ওয়ার্ডে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এরা হলেন, মৃত সদস্য মবেজ আলীর স্ত্রী মোছাঃ লিপি বেগম ও মোঃ রফিক মিয়া। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৫৬০ জন। এর মধ্যে ভোটারধিকার প্রয়োগ করে ১৫২৩ জন। মোঃ রফিক মিয়া (ফুটবল প্রতীক) ৮৪৩ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছাঃ লিপি বেগম টিউবওয়েল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৬১৮।
অপরদিকে জোড়গাছা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য মোহাম্মদ আলী জিন্নাহর মৃত্যুতে আসনটি শূন্য হয়। এই ওয়ার্ডে ৩ জন প্রতিদ্বন্দিতা করেন। এরা হলেন, মোঃ শহিদুল ইসলাম, মোঃ মোন্তেজার রহমান ও জিয়াউল হক জিয়া। ওই ওয়ার্ডে মোট ২৬৩৮ ভোটারের মধ্যে ১৪৫০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। ওই ওয়ার্ডে মোঃ জিয়াউল হক জিয়া (ব্যাট) প্রতীক নিয়ে ৮০৪ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ শহিদুল ইসলাম (ফুটবল) প্রতীক নিয়ে ৫১৮ ভোট।

No comments

Leave a Reply

1 × 2 =

সর্বশেষ সংবাদ