Menu

সোনাতলায় পানি কমতে শুরু করেছেঃ বন্যার্তরা ফিরে গেছে বাড়ি-ঘরে

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়ার সোনাতলায় যমুনা ও বাঙালীতে পানি কমতে শুরু করেছে। সেই সাথে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রয় নেওয়া মানুষগুলো তাদের বাড়িঘরে ফিরে গেছে। ওই উপজেলায় সরকারী ভাবে ত্রান সামগ্রীর কোন ঘাটতি নেই।
বগুড়ার সোনাতলায় যমুনা ও বাঙালী নদীতে পানি কমতে শুরু করেছে। তবে এখনও মধুপুর, পাকুল্লা, সোনাতলা সদর, পৌরসভা, জোড়গাছা ও বালুয়া ইউনিয়নের বিস্তৃর্ণ এলাকা ফসলের মাঠ পানির নিচে রয়েছে।
তেকানীচুকাইনগর ও পাকুল্লা এলাকায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রয় নেওয়া মানুষগুলো বাড়ি-ঘরে ফিরতে শুরু করেছে।
সরকারী ভাবে বন্যায় ক্ষতিগ্রস্থদের তালিকা প্রনয়ন করা হচ্ছে। বন্যা পরবর্তী সময় তাদের পূর্ণবাসনের ব্যবস্থা করা হবে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানান।
বন্যায় ওই উপজেলায় প্রায় ১৭টি রাস্তা খানা খন্দকে পরিনত হয়েছে। এমনকি চরপাড়া-হুয়াকুয়া, চরপাড়া-হাটকরমজা, হাটকরমজা-নারচী সারিয়াকান্দি সড়ক, রানীরপাড়া-সুজাইতপুর সোনাতলা সড়ক, কামারপাড়া-সোনাতলা সড়ক, সুজাইতপুর-বালুয়াহাট সড়ক খানা খন্দকে পরিনত হয়েছে।
গত কয়েকদিন ধরে বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। এছাড়াও বিভিন্ন সাহায্য সংস্থার শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণ করা হচ্ছে।

No comments

Leave a Reply

four × three =

সর্বশেষ সংবাদ