Menu

সোনাতলায় পুলিশের অভিযানে সড়কে ১২টি মামলা ১০টি মোটর সাইকেল আটক

সোনাতলা সংবাদ ডটকম (আব্দুর রাজ্জাক, সোনাতলা): বগুড়ার সোনাতলায় থানা পুলিশের অভিযানে রোডে ১২টি মামলা ১০টি মোটর সাইকেল আটক করেছে। ১২ মামলায় ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ৫জুলাই সোমবার বিকালে সোনাতলা থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজার নের্তৃতে রেলগেট ও বালুয়াহাট রোডে চেকপোস্ট বসিয়ে পজ মেশিনের মাধ্যমে এ মামলা দেওয়া হয়েছে।
এসময় সঙ্গে ছিলেন তদন্ত ইন্সেপেক্টর কামাল হোসেন পুলিশ সার্জেন্ট তরিকুল ইসলাম সহ সঙ্গীয় অফিসার ফোর্স। জানা যায় ট্রাফিক ই-প্রসিকিউশনের জরিমানার টাকা ক্রেডিট-ডেবিট কার্ডের মাধ্যমে আদায় শুরু হয়েছে। ট্রাফিক সার্জেন্টদের কাছে জরিমানা আদায়ে পজ (পয়েন্ট অফ সেল) মেশিন ব্যবহার শুরু হয়েছে।
এ কার্যক্রমের মাধ্যমে জরিমানার টাকা দ্রুত পরিশোধ করে মামলার নিষ্পত্তি করা যায় অনাকাঙ্ক্ষিত কোন ঝামেলা নেই। শুধু মোবাইল ব্যাংকিং ইউক্যাশের মাধ্যমে পরিশোধ করা যাচ্ছে জরিমানার টাকা।
এখনও চালকের বিরুদ্ধে মামলা করলে দেখা যায় আগের মতো স্লিপ দিয়ে নির্ধারিত তারিখে ট্রাফিক বিভাগের অফিসে গিয়ে টাকা জমা দিয়ে জব্দ করা কাগজ নিয়ে আসতে হয়। এতে করে চালকদের বাড়তি কিছু ঝামেলা পোহাতে হয়।
এখন শুধু মোবাইল ব্যাংকিং ইউক্যাশের মাধ্যমে জরিমানার টাকা পরিশোধ করা যায় সহজে । পজ মেশিনের মাধ্যমে মামলা দিলে সরকারি কর্মকর্তা ও চালক, দুই পক্ষেরই সময় বাঁচবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা বলেন জনগণ আইন ও জরিমানার বিষয়ে জানলেও তা মানার ব্যাপারে বেশ উদাসীন। সড়কে শৃঙ্খলা ফেরাতে ও দুর্ঘটনা কমাতে জনসচেতনতার বিকল্প নেই। ফিটনেস বিহীন গাড়ী, যত্রতত্র রাস্তা পারাপার, ওভারটেকিং, যেখানে-সেখানে যাত্রী ওঠানো-নামানো এসব বিষয়ে কঠোর না হলে কিছুতেই সড়ক নিরাপদ হবে না মনে করেন তিনি।

No comments

Leave a Reply

ten − seven =

সর্বশেষ সংবাদ