Menu

সোনাতলায় বন্যার পানির স্রোতের তোড়ে ২শ’ ঘরবাড়ি ভেঙ্গে গেছে

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়ার সোনাতলায় বন্যার পানির স্রোতের তোড়ে প্রায় তিন শতাধিক বাড়িঘর, গাছপালা, জায়গা জমি ও বিস্তৃর্ণ ফসলের মাঠ গিলে ফেলেছে রাক্ষুসী যমুনা নদী।
চলতি বছরের বন্যায় বগুড়ার সোনাতলা উপজেলার তেকানীচুকাইনগর ইউনিয়নের খাবুলিয়া চর, দাউদেরপাড়া চর, মহব্বতরপাড়া চর, সরলিয়া চর, জন্তিয়ারপাড়া, মহেশপাড়া ও পূর্ব তেকানী। পাকুল্লা ইউনিয়নের রাধাকান্তপুর, মির্জাপুর, পূর্ব সুজাইতপুর, শ্যামপুর, নিশ্চিন্তপুর, উত্তর করমজা, মোনারপটল, সাতবেকী, জোড়গাছা ইউনিয়নের হলিদাবগা, পোড়াপাইকর, গুড়াভাঙ্গা, সদর ইউনিয়নের রংরারপাড়া ও রানীরপাড়া এলাকায় যমুনা ও বাঙালী নদীর ভাঙনে প্রায় ২শ’ ঘরবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এছাড়াও আরও প্রায় শতাধিক ঘরবাড়ি অন্যত্র সরিয়ে নিয়ে গেছে।
এ ব্যাপারে তেকানীচুকাইনগর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শামছুল হক জানান, তার ইউনিয়নের ৭টি চরের প্রায় দেড় শতাধিক ঘরবাড়ি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। এছাড়াও গাছপালা, জায়গা জমি এবং বিস্তৃর্ণ ফসলের মাঠ রাক্ষুসী যমুনা নদী গিলে ফেলেছে।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান জানান, এবারের বন্যায় আমাদের হিসাব অনুযায়ী ৬০টি ঘর নদীগর্ভে বিলীন হয়ে গেছে।
এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য আব্দুল মান্নান জানান, শেখ হাসিনা সরকারের শাসনামলেই সোনাতলার সীমান্তবর্তী এলাকা থেকে সারিয়াকান্দির দক্ষিণ পর্যন্ত বাঙালী নদীর ৫০টি পয়েন্টে ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

No comments

Leave a Reply

eighteen + eight =

সর্বশেষ সংবাদ