Menu

সোনাতলায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী পালিত

সোনাতলাসিংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): বগুড়ার সোনাতলায় আজ বৃহস্পতিবার (১৫ আগষ্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিবসটি পালন করা হয়। উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে কোরআন খানী, মিলাদ মাহফিল, আলোচনা সভা, র‌্যালি, পুরস্কার বিতরণ ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহিদুল বারী খান রব্বানী, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌসি রুম্পা, পৌর মেয়র জাহাঙ্গীর আলম নান্নু, ওসি আব্দুল্লাহ আল মাসউদ চৌধুরী, কৃষি কর্মকর্তা মোঃ মাসুদ আহমেদ, ড. এনামুল হক কলেজের অধ্যক্ষ আব্দুল মালেক, উপধ্যক্ষ তরিকুল আলম স্বপন, কমিশনার নিপুন আনোয়ার কাজল, পৌর আওয়ামীলীগের সভাপতি মশিউর রহমান রানা, কৃষকলীগ নেতা নাহিদ হাসান, সোহেল আহমেদ, শ্রমিকলীগ নেতা জাহিদুল ইসলাম, শাহনেওয়াজ তালুকদার বাবু, ফিদা হাসান খান টিটো, মানিক সরকার, সোনাতলা মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী আদিব, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হাসান রতন প্রমুখ। বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে র‌্যালিতে সরকারী কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, সমাজ সেবক, রাজনৈতিক দলের নেতাকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

এছাড়াও উপজেলা পরিষদের কেন্দ্রীয় মসজিদে কোরআন খানী, মিলাদ মাহফিল, দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। শেষে শিক্ষার্থীদের মাঝে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন। এ সময় যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বেকার যুবকদের মাঝে ঋণ প্রদান করা হয়।

এছাড়াও উপজেলা পরিষদ ও উপজেলা আওয়ামীলীগের যৌথ উদ্যোগে স্বাস্থ্য কমপ্লেক্সে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে স্বেচ্ছায় রক্তদান করেন। স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটনের রক্তদানের মধ্যে দিয়ে ওই কর্মসূচির উদ্বোধন করা হয়। পরে ৪৬ জন রোগীর মাঝে উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য ও পথ্য বিতরণ করা হয়। এছাড়াও সোনাতলা থানার ওসি আব্দুল্লাহ আল মাসউদ চৌধুরীর সভাপতিত্বে থানা চত্বরে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।

No comments

Leave a Reply

17 + eleven =

সর্বশেষ সংবাদ