Menu

সোনাতলায় মানুষের মাঝে ডেঙ্গু জ্বরের আতঙ্কঃ নার্স ও স্বামী-স্ত্রীসহ ১০ জন আক্রান্ত

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল সোনাতলা): বগুড়ার সোনাতলা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স জুয়েলী বেগম সহ ওই উপজেলার বিভিন্ন স্থানে ১০ জন নারী পুরুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের স্থানীয় হাসপাতাল সহ বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়ার সোনাতলা উপজেলার বিভিন্ন স্থানে ১০ ব্যক্তি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। আক্রান্তরা হচ্ছেন, সোনাতলা স্বাস্থ্যকমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স ও সোনাতলা  বন্দরের জমসের আলী খানের স্ত্রী জুয়েলী বেগম (৫৮), দিগদাইড় ইউনিয়নের দিগদাইড় গ্রামের আব্দুল মান্নানের স্ত্রী তরুনী খাতুন (২০), একই গ্রামের লিয়াকত আলীর পুত্র মোঃ ইমরুল কায়েস (২৬), জোড়গাছা ইউনিয়নের জোড়গাছা গ্রামের গোলাম মোস্তফার স্ত্রী চায়না বেগম (৫০), একই গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী ফেন্সী বেগম (৫৫) ও আব্দুর রউফ মোল্লার পুত্র আনোয়ারুল ইসলাম (৩৫) ও তার স্ত্রী শারমিন আকতার (২৮), সোনাতলা বন্দরের মৃত আব্দুল জব্বারের পুত্র আব্দুল জলিল (৫৭) ও তার স্ত্রী মাকছুমা বেগম (৪৫)। এছাড়াও জয়পুরহাট জেলার আক্কেলপুর এলাকার সিদ্দিক মিয়ার পুত্র শাকিল মিয়া (২২) সোনাতলায় একটি বিয়ের অনুষ্ঠানে এসে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। তাকে সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্তদের বেশিরভাগ ঢাকা থেকে ঈদের ছুটিতে বাড়ি এসেছিল। এরা গার্মেন্স কর্মী।

এ বিষয়ে সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্তদের মধ্যে একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে অন্যদেরকে বগুড়া শজিমেক হাসপাতালে রেফার্ড করা হয়েছে। বর্তমানে তাদের অবস্থা আশংকামুক্ত।

এদিকে সোনাতলা উপজেলার বিভিন্ন এলাকায় ডেঙ্গু জ্বরের প্রভাব লক্ষ করায় স্থানীয়দের মাঝে ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
উল্লেখ্য, এলাকাকে এডিস মশা মুক্ত করতে ইতিমধ্যেই উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটনের নেতৃত্বে গোটা উপজেলায় পরিস্কার পরিচ্ছন্নতা  অভিযানের পাশাপাশি ৩শ দরিদ্র মানুষের মাঝে মশারী বিতরণ করা হয়েছে।

No comments

Leave a Reply

14 + 7 =

সর্বশেষ সংবাদ