Menu

সোনাতলায় যমুনা নদীতে আবারও পানি ফুসে উঠেছে

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়ার সোনাতলায় নদ-নদীতে আবারও পানি বৃদ্ধি হয়েছে। এতে করে মানুষের দূর্ভোগ আরও চরমে উঠেছে। জ্বালানী ও গো খাদ্যের সন্ধানে মানুষ এখন ব্যাকুল। এদিকে সরকারী ভাবে ত্রান সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। বন্যা কবলিত এলাকার লোকজন নিয়মিত ভাবে ত্রান সামগ্রী পেলেও তাদের হাতে কাজ না থাকায় পরিবার পরিজনের সদস্যদের মুখে অন্ন তুলে দিতে হিমশিম খাচ্ছে।
উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও গত দু’দিনের বৃষ্টিতে আবারও যমুনা ও বাঙালী নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। তবে পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, যমুনা নদীতে ১ সেন্টিমিটার বৃদ্ধি পেলেও বাঙালী নদীতে ১ সেন্টিমিটার পানি কমেছে।
এদিকে সোনাতলা উপজেলার ৬টি ইউনিয়নের প্রায় ১৭টি সড়কে বন্যার পানি ওঠায় পথচারীদের যাতায়াতে দূর্ভোগ সৃষ্টি হয়েছে। গতকাল উপজেলার সদর, মধুপুর, জোড়গাছা ও পাকুল্লা ইউনিয়নের প্রায় ১২শ’ পরিবারকে ১৫ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। এছাড়াও ৩শ’ প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌসি রুম্পা প্রমুখ।
সোনাতলা পৌরসভা, সদর, মধুপুর, জোড়গাছা ও পাকুল্লা ইউনিয়নের বাড়িতে বাড়িতে বন্যার পানি ওঠায় শুকনা, জ্বালানী ও গো খাদ্যের তীব্র সংকট দেখা দিয়েছে। ওই উপজেলার কৃষকেরা এখন গো খাদ্যের সন্ধানে ব্যাকুল।

No comments

Leave a Reply

3 × 4 =

সর্বশেষ সংবাদ