Menu

সোনাতলায় রাস্তার মধ্যে খুঁটি থাকায় যানচলাচল বন্ধ হওয়ার উপক্রম

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): বগুড়ার সোনাতলা উপজেলার মধুপুর ইউনিয়নের ছাতিয়ান তলা এলাকায় রাস্তার কার্পেটিং কাজ শুরু হলে একটি মসজিদ কমিটির সদস্যরা ওই রাস্তায় ৩টি খুঁটি স্থাপন করে। এতে করে রাস্তার নির্মাণ কাজে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। পাশাপাশি জনগুরুত্বপূর্ণ ওই সড়ক দিয়ে যাত্রীবাহী সহ পণ্যবাহী সকল যানচলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলা এলজিইডি প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে চলতি বছরের মার্চ মাসে ফুলবাড়ী থেকে কাচারী বাজার ভায়া ছাতিয়ানতলা সোয়া দুই কিলোমিটার রাস্তা কার্পেটিং করতে টেন্ডার আহবান করে। এরপর লটারির মাধ্যমে ঠিকাদার নিযুক্ত করা হয়। কাজটি শুরু হয়ে সলিং করা শুরু হলে ছাতিয়ানতলা মধ্যপাড়া জামে মসজিদ সংলগ্ন স্থানে ওই মসজিদ কমিটি সংশ্লিষ্ট স্থানে রাস্তার উপর তিনটি খুটি স্থাপন করে। এতে করে ওই সড়কের নির্মাণ কাজে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। এছাড়াও ওই সড়ক দিয়ে সকল প্রকার যান চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।
এ বিষয়ে ছাতিয়ানতলা মধ্যপাড়া জামে মসজিদের সভাপতি মোঃ মকবুল হোসেন মাষ্টার জানান, ওই মসজিদের পিছনে যে রাস্তা রয়েছে সেই রাস্তায় বেশির ভাগ জায়গা মসজিদের। তাই মসজিদের জায়গায় যাতে রাস্তা নির্মাণ না হয় সেই জন্য মসজিদের জায়গা পর্যন্ত খুঁটি স্থাপন করা হয়েছে। সিদ্ধান্তটি আমার একা নয়, পুরো গ্রামবাসীর।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ মোখলেছুর রহমান জানান, ফুলবাড়ী-কাচারী বাজার ভায়া ছাতিয়ানতলা রাস্তাটি করতে গিয়ে নানা বিড়ম্বনার স্বীকার হতে হচ্ছে। ছাতিয়ানতলা মধ্যপাড়া জামে মসজিদ সহ তিনটি স্থানে সীমানা জটিতলায় রাস্তার কাজ বন্ধ রয়েছে। ফলে নির্ধারিত সময়ে ওই সড়কটি কার্পেটিং কাজ সম্পন্ন না হওয়ার আশংকা রয়েছে।

No comments

Leave a Reply

ten + seventeen =

সর্বশেষ সংবাদ