Menu

সোনাতলায় লকডাউন বাস্তবায়নে প্রশাসনের ব‍্যাপক ত‍ৎপরতা

আব্দুর রাজ্জাক, সোনাতলাঃ বগুড়ার সোনাতলায় কঠোর লকডাউনের’ প্রথম দিনে চলছে উপজেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর ব‍্যাপক তৎপরতা । শহরে মেইন রোডের মোড়গুলোতে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট।

১ জুলাই বৃহস্পতিবার সকাল ৬টা থেকে লকডাউন পালনে বাধ্য করতে পাড়া-মহল্লা থেকে শুরু করে উপজেলার প্রধান সড়ক ও মোড়ে মোড়ে টহল দিয়েছেন পুলিশ। রাস্তায় পুলিশের টহল গাড়ি, পণ্যবাহী ট্রাক, রোগীবাহী অ্যাম্বুলেন্সসহ জরুরি প্রয়োজনে ব্যবহৃত সীমিত সংখ্যক যানবাহন ছাড়া তেমন কোন যানবাহন লক্ষ করা যাইনি।

 

সরেজমিনে দেখা গেছে, জনগণকে লকডাউন মানাতে যথেষ্ট তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী। জরুরি কাজে কেউ বের হলেও পুলিশের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হচ্ছে।

সন্ধ‍্যায় উপজেলা নির্বাহি অফিসার সাদিয়া আফরিন করোনার সংক্রমণের হার কমানোর জন্য সবাইকে সহযোগীতা করার আহ্বান জানান। সে সাথে তিনি উপজেলার মাদরাসা মোড় হয়ে রেলগেট বাজার এলাকা, রেলস্টেশন, বোচারপুকুর মোড়, বালুয়াহাট বাজার ও ম‍্যাচ ফ‍্যাক্টরি মোড় দিয়ে আড়িয়াঘাট বাজার পর্যন্ত বিধি নিষেধ মানাতে পথচারীদের শতর্কবানী দিয়েছেন।

 

তিনি সবার প্রতি অনুরোধ জানিয়েছেন ,তারা যেন অপ্রয়োজনে বাড়ি থেকে বের না হন। যদি কেউ বের হন তাহলে তার সঙ্গে যেন পরিচয়পত্র থাকে। তিনি কেন বের হয়েছেন তার একটি যৌক্তিক কারণ যেন থাকে। সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। এর বাহিরে হলে বিধি অনুযায়ী যেসব শাস্তি বা জরিমানা রয়েছে সে ব্যাপারে কঠোর ব‍্যবস্থা নেয়া হবে। এসময় মাস্ক বিহীন পথ চারীদের মাঝে মাস্ক বিতরণ করেন ও শতর্ক করেন।

No comments

Leave a Reply

seven − 5 =

সর্বশেষ সংবাদ