Menu

সোনাতলায় সরকারী কাজে বাঁধাঃ উপজেলা চেয়ারম্যানকে লাঞ্চিত করার চেষ্টা, প্রকৌশলীকে মারপিট

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোটার): বগুড়ার সোনাতলা হরিখালী-ছলুরঘাট রাস্তার কার্পেটিং কাজে বাঁধা প্রদান করার প্রতিবাদ করায় সাইড প্রকৌশলীকে অকথ্য ভাষায় গালিগালাজ সহ মারপিট করা হয়েছে। এমনকি সংশ্লিষ্ট ঠিকাদারের নিকট একজন জনপ্রতিনিধির স্বামী ও ছেলে মোটা অংকের টাকা দাবি করেছে বলে অভিযোগ করা রয়েছে। এমনকি তাৎক্ষনিক বিষয়টি মিমাংসার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থলে গেলে চিহ্নিত ওই মহল তাকে লাঞ্চিত করার চেষ্টা করে।
এলাকাবাসী সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রায় ৯ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে উপজেলার হরিখালী-ছলুরঘাট ১০ কিলোমিটার সড়ক কার্পেটিং কাজ চলছে। গতকাল শুক্রবার বেলা আনুমানিক ১১টার সময় উপজেলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌসী রুম্পার বাড়ির নিকট কাপের্টিং কাজ চলাকালে ওই জনপ্রতিনিধির স্বামী এনজিও পরিচালক ও উত্তর বয়ড়া গ্রামের মৃত মোন্তেজার রহমান মন্ডলের ছেলে তুহিন মন্ডল তার বাড়ির নিকট রাস্তায় স্পিড বেকার দেওয়ার দাবি তোলে। এ সময় ওই কাজের ঠিকাদারের সাইড প্রকৌশলী ও শিবগঞ্জ উপজেলার দক্ষিণ কৃষ্ণপুর মন্ডলপাড়া এলাকার মোহাম্মদ আলী জিন্নার ছেলে বিধি অনুযায়ী রাস্তায় স্পিড বেকার না দেওয়ার কথা জানালে তাদের মধ্যে প্রথমে কথা কাটাকাটি পরবর্তীতে তুহিন ও তার ছেলে তানভীর আহমেদ ওই প্রকৌশলীকে অকথ্য ভাষায় গালিগালাজ সহ মারপিট করে।
এ বিষয়ে সংশ্লিষ্ট কাজের ঠিকাদার জাহাঙ্গীর হোসেন জানান, ওই এলাকায় কাজ করাকালীন সময় তুহিন ও তার ছেলে তার নিকট দুই লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। তাদের দাবিকৃত টাকা না দেওয়ায় তারা ইষান্বিত হয়ে সরকারী কাজে বাঁধা প্রদান করে।
এ ঘটনার পরপরই জুমার নামাজের পর সংশ্লিষ্ট এলাকায় উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন ঘটনাটি উভয়পক্ষের মধ্যে সমঝোতা করার জন্য গেলে ভাইস চেয়ারম্যানের বাবা জাহিদুল ইসলাম, স্বামী তুহিন মিয়া ও তার ছেলে তানভীর আহমেদ তার সাথে অসৌজন্যমূলক আচরণ করে বলে উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন জানান।
গতকাল শুক্রবার রাত ৭টা ১১মিনিটে এ রিপোর্ট লেখা অবধি মামলা দায়েরের প্রস্তুুতি চলছিল।
এ বিষয়ে সোনাতলা থানার ওসি রেজাউল করিম রেজা জানান, এ বিষয়ে থানায় অভিযোগ কিংবা মামলা দেওয়া হলে তা তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

No comments

Leave a Reply

17 − twelve =

সর্বশেষ সংবাদ