Menu

সোনাতলায় হঠাৎ বিরোধপূর্ণ জমিতে কাটা তারের বেড়াঃ সংঘর্ষের আশংকা

সোনাতলা সংবাদ ডটকম (স্টাফ রিপোর্টার): বগুড়ার সোনাতলা উপজেলার পল্লীতে বিরোধপূর্ণ ৫৪ শতক জমিতে হঠাৎ কাটা তারের বেড়া! এ নিয়ে টানটান উত্তেজনা। এ নিয়ে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসী।
বগুড়ার সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের সোনাকানিয়া গুড়াভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ৫৪ শতক জমিতে হঠাৎ করে কাটা তারের বেড়া দেখতে পান এলাকাবাসী। বিষয়টি নিয়ে স্থানীয় লোকজনের মধ্যে দেন দরবার ও কানা ঘোষা করতে দেখা যায় গতকাল শুক্রবার সকালে।
স্থানীয় লোকজন আরও জানান, ওই ৫৪ শতক জমি নিয়ে দীর্ঘদিন যাবত একই গ্রামের মৃত ফজলুল হক মন্ডলের পুত্র ও সোনাকানিয়া দক্ষিণ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আব্দুল হালিম ও মৃত আবুল কাশেমের পুত্র শহিদুল ইসলামের মধ্যে বিরোধ চলে আসছে। এমনকি ওই জমি নিয়ে একাধিক বার মারপিটের ঘটনা ঘটেছে। এ নিয়ে দু’পক্ষের পাল্টাপাল্টি মামলা দায়েরের ঘটনাও রয়েছে।
এ বিষয়ে আব্দুল হালিম মাষ্টার জানান, জমিটি দাদা ও দাদার বাবার নামে সিএস ও এমআরআর হয়েছে। সে সূত্রে জমিটি তিনি দীর্ঘদিন যাবত ভোগ দখল করে আসছে। তিনি আরও জানান, ওই জমিতে তিনি পেঁপে, মরিচ সহ বিভিন্ন ফসল চাষ করে আসছে। এরই এক পর্যায়ে তার প্রতিপক্ষের লোকজন ফলন্ত পেঁপে গাছ কর্তন করে ওই জমিটির চারপাশে কাটা তারের বেড়া টানিয়ে দেয়।
এ বিষয়ে এড. শহিদুল ইসলাম জানান, জমিটি তার ক্রয়কৃত। দীর্ঘদিন যাবত তিনি এলাকায় না থাকায় প্রতিপক্ষের লোকজন তার জমি জবর দখল করে ভোগ দখল করে আসছিল। এখন তিনি সেই জমিতে কাটা তারের বেড়া দিয়ে নিজের দখলে নিয়েছে।

No comments

Leave a Reply

1 × 2 =

সর্বশেষ সংবাদ