Menu

সোনাতলায় ১১০৭ মেট্রিক টন আমন ধান ক্রয় করবে সরকারঃ লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়ার সোনাতলায় চলতি বছর আমন মৌসুমে সরাসরি ২ হাজার কৃষকের নিকট থেকে সরকার ১১০৭ মেট্রিক টন ধান ক্রয় করবে। এজন্য সংশ্লিষ্ট উপজেলার ৮টি পয়েন্টে লটারির মাধ্যমে কৃষক নির্বাচনের কাজ চলছে।

গতকাল মঙ্গলবার বগুড়ার সোনাতলা উপজেলার মধুপুর ও জোড়গাছা ইউনিয়নের ভেলুরপাড়া চারমাথা মোড়ে হাজার হাজার কৃষকের সামনে লটারির মাধ্যমে ধান বিক্রেতা নির্ধারণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম, উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃ আব্দুল মজিদ, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) মোঃ আজিজুল ইসলাম, মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন, জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল, ড. এনামুল হক কলেজের অধ্যক্ষ আব্দুল মালেক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বগুড়ার সোনাতলা উপজেলার দুইটি খাদ্য গুদামে মোট ১১০৭ মেট্রিকটন ধান সরাসরি কৃষকের নিকট থেকে ক্রয় করা হবে। প্রতিমন ধানের মূল্য পাবে ১০২৪ টাকা। যাদের জমির পরিমাণ ও ধান উৎপাদন বেশি তারা ১ টন করে ধান বিক্রি করতে পারবে। আর ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকেরা ৫শ কেজি করে ধান বিক্রি করতে পারবে।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম জানান, আগ্রহী ও প্রকৃত কৃষকের নিকট থেকে ধান ক্রয়ের জন্য লটারির মাধ্যমে কৃষক নির্বাচনের কাজ শুরু হয়েছে।

উল্লেখ্য, বগুড়ার সোনাতলা উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের প্রায় ২০ হাজার কৃষক সরাসরি ধান বিক্রি করার জন্য আবেদন করেছেন।

No comments

Leave a Reply

14 − eight =

সর্বশেষ সংবাদ