Menu

সোনাতলায় ১২টি কেন্দ্রে নতুন ভোটারদের ছবি তোলা হচ্ছেঃ স্কুল-কলেজের শিক্ষার্থীদের ভীড়

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়ার সোনাতলায় ১২টি কেন্দ্রে নতুন ভোটার হওয়ার জন্য ভোটারদের ছবি তোলা হচ্ছে। তবে নতুন ভোটারদের মধ্যে স্কুল-কলেজের শিক্ষার্থী বেশি। ভোটার হওয়ার জন্য ছবি তুলতে সংশ্লিষ্ট কেন্দ্র গুলোতে তরুন-তরুনীদের উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে।

নির্বাচন কমিশন গত ২৬ জুলাই ১৯ তারিখ থেকে ২১ আগস্ট ১৯ পর্যন্ত তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে নতুন ভোটারদের তথ্য সংগ্রহ করেন। এছাড়াও ২৭ আগস্ট ১৯ তারিখ থেকে ১৭ সেপ্টেম্বর ১৯ পর্যন্ত ওই উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের ১২টি কেন্দ্রে ভোটারদের ছবি তোলার কাজ চলবে।

গতকাল উপজেলার বয়ড়া কারিগরি স্কুল এন্ড কলেজে ভোটারদের ছবি তোলার কাজ করা হয়। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা নতুন ভোটাররা ছবি তোলার জন্য ওই কেন্দ্রে আসে। তবে নতুন ভোটারদের মধ্যে স্কুল-কলেজের শিক্ষার্থীদের বেশি লক্ষ করা গেছে।

এ বিষয়ে সৈয়দ আহম্মদ কলেজের দ্বাদশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোছাঃ নাজমিন আকতার শাপলা জানান, এবারেই প্রথম ভোটার হতে পেরে বেশ আনন্দ অনুভব করছি। সরকারী আযিযুল হক কলেজের বিজ্ঞান ২য় বর্ষের ছাত্রী ফারহানা আক্তার বিপা জানান, নতুন ভোটার হওয়ার জন্য ছবি তুলতে তিনি শহর থেকে গ্রামে এসেছেন। বন্ধু বান্ধবদের সাথে দেখা হয়ে বেশ ভালই লাগলো।

এ বিষয়ে সোনাতলা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন জানান, বগুড়ার সোনাতলা উপজেলায় ১ লাখ ৪৬ হাজার ভোটার রয়েছে। ইতিমধ্যেই তথ্য সংগ্রহকারীরা সংশ্লিষ্ট ভোটারের প্রায় ৭% নতুন ভোটারের ফরম পূরণ করেছেন। গতকাল নতুন ভোটাররা বয়ড়া কারিগরি স্কুল কেন্দ্রে ছবি তুলেছেন। আগামী ১৭ সেপ্টেম্বর ১৯ পর্যন্ত ছবি তোলার কাজ অব্যাহত থাকবে।

No comments

Leave a Reply

9 + 10 =

সর্বশেষ সংবাদ