Menu

সোনাতলায় ১২৫ টি পরিবার পাচ্ছে দূর্যোগ সহনীয় বাসগৃহ

সোনাতলা সংবাদ ডটকম (মিনাজুল ইসলাম আকাশ, সোনাতলা): বগুড়ার সোনাতলায় এবার ১২৫ জন মানুষ পাচ্ছে দুর্যোগ সহনীয় বাসগৃহ। এই সুবিধার আওতায় থাকবে যাদের জমি নেই, ঘর নেই এমন ভুমিহীন মানুষ পাবে মাথা গোঁজার ঠাই।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় মুজিব শতবর্ষে ভুমিহীন ক শ্রেণির ২০ হাজার ৩৭৩টি পরিবার পুর্নবাসনে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্প হাতে নিয়েছে।

ওই প্রকল্পের আওতায় ২০২০-২০২১ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির আওতায় ওই প্রকল্প বাস্তবায়িত হবে বলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের যুগ্ম সচিব ও পরিচালক (কাবিখা) মোঃ আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত ১০ অক্টোবর ২০২০ তারিখের পত্র সূত্রে জানা গেছে।

ওই প্রকল্পের আওতায় যাদের জমি নেই, ঘর নেই এমন বগুড়া জেলার ৯ উপজেলার ১৪শ ৫২ ভুমিহীন পরিবার পাবে দুর্যোগ সহনীয় বাসগৃহ।

এ প্রকল্পের আওতায় বগুড়ার সোনাতলা উপজেলায় উপকার ভোগীর সংখ্যা ১২৫জন। অচিরেই ওই প্রকল্পের কাজ শুরু হবে। ওই প্রকল্পের নির্বাহ হবে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) প্রকল্প থেকে।

এ বিষয়ে সোনাতলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান জানান, যাদের জমি নেই, ঘরও নেই তারা ক শ্রেণির ভুমিহীন। এই শ্রেণির ভুমিহীনদের জন্য সরকার দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করবে। আর এতে করে ওই ভুমিহীন পরিবারগুলো খুঁজে পাবে মাথা গোঁজার ঠাই।

No comments

Leave a Reply

15 + 16 =

সর্বশেষ সংবাদ