Menu

সোনাতলা উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন ১৩ মার্চঃ একই পদে ২ভাইয়ের প্রাথী হওয়ার ঘোষণা

বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলাঃ বগুড়া জেলার সোনাতলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। তৃণমূল নেতৃবৃন্দ দলকে আরও শক্তিশালী ও কার্যকরী করার লক্ষে এবং নেতাকর্মীদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল দূর করতে নেতৃত্বের পরিবর্তন করতে চান। সেক্ষেত্রে তারুন্য, শিক্ষিত ও মেধা নির্ভর প্রার্থীকে প্রাধান্য দেবে কাউন্সিলরা।
২০১২ সালের ২২ ডিসেম্বর সর্বশেষ বগুড়া জেলার সোনাতলা উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেই কাউন্সিলে কাউন্সিলরদের প্রত্যেক্ষ ভোটে আবু মোহাম্মদ জিয়াউল করিম শ্যাম্পু সভাপতি ও মাহবুবুল আলম বুলু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর ওই উপজেলায় দীর্ঘ প্রায় ১২ বছর সোনাতলা উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়নি। ফলে প্রবীনদের নেতৃত্বে এখনও চলছে ওই উপজেলায় আওয়ামীলীগের কার্যক্রম। দলীয় নেতৃবৃন্দ কাউন্সিলের মাধ্যমে নেতৃত্বের পরিবর্তন চান। দলকে আরও সুসংগঠিত ও শক্তিশালী করতে তরুন ও ত্যাগী নেতাদের নেতৃত্বের অপেক্ষার প্রহর গুনছে দলীয় নেতৃবৃন্দ। কাউন্সিলকে সামনে রেখে দলীয় নেতৃবৃন্দ শুনশান নিরবতার মধ্য দিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছে। তারা কাউন্সিলরদের মন জয় করতে এবং দলকে সুসংগঠিত করতে দলীয় নেতৃবৃন্দদেরকে নিজেদের আয়ত্বে নেওয়ার চেষ্টা চালাচ্ছেন।
ইতিমধ্যেই ওই উপজেলায় আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে সম্ভাব্য সভাপতি পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, বগুড়া জেলা আওয়ামীলীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আছালত জামান সরকার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মাহবুবুল আলম বুলু, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ কৃষকলীগ সোনাতলা উপজেলা শাখার সাবেক সভাপতি এবং সারিয়াকান্দি ডিগ্রী কলেজের অধ্যক্ষ সাইদুজ্জামান স্বপন। সাধারণ সম্পাদক পদে উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সভাপতি অধ্যক্ষ আব্দুল মালেক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নবীন আনোয়ার কমরেড এর নাম শোনা যাচ্ছে।
প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের দিক নির্দেশনায় দলটির নেতাকর্মীদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল না থাকায় বিগত তিনটি সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। এমনকি স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থীরা বিজয়ী হন।
এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউল করিম শ্যাম্পুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ২০১২ সালের ডিসেম্বর মাসের ২২ তারিখে সোনাতলা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। দীর্ঘ প্রায় ৮ বছর পর আগামী ১৩ মার্চ ওই উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, দলের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস,এম কামাল হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সাহাদারা মান্নান এমপি, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

 

No comments

Leave a Reply

eighteen + 3 =

সর্বশেষ সংবাদ